বিটিএসের জিনের হাতে এখন গ্রেনেড!

জনপ্রিয় কে-পপ ব্যান্ডটির জ্যেষ্ঠ সদস্য সামরিক প্রশিক্ষণ নিতে এখন আছেন সেনা শিবিরে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2023, 01:04 PM
Updated : 7 Jan 2023, 01:04 PM

গান দিয়ে যার পরিচিতি, সেই কিম সোক-জিন এখন হাতে গ্রেনেড নিয়ে খেলছেন! এই বিটিএস সদস্যের গ্রেনেড ছোড়ার দৃশ্য এখন ঘুরছে সোশাল মিডিয়ায়।

আসলে কোনো যুদ্ধে নয়, রাষ্ট্রীয় আইনে সামরিক প্রশিক্ষণ বাধ্যতামূলক হওয়ায় জিন এখন রয়েছেন সেনা শিবিরে। সেখানে এই কে-পপ ব্যান্ড সদস্যের গ্রেনেড ছোড়ার ছবি এসেছে সোশাল মিডিয়ায়।

ইয়েনচিওন সামরিক প্রশিক্ষণ কেন্দ্র জিনের তৎপরতার দুটি ছবি শুক্রবার টুইটারে প্রকাশ করেছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

ছবিতে জিন সামরিক ইউনিফর্মে ছিলেন। সামনের দিকে একটি হ্যান্ড গ্রেনেড ছুড়ছিলেন তিনি।

প্রশিক্ষণ কেন্দ্রটি জানিয়েছে, সিবিআর (রাসায়নিক, জৈবিক, রেডিওলজিক্যাল এবং নিউক্লিয়ার) প্রতিরোধ প্রশিক্ষণ নিচ্ছিলেন জিন ও বাকি সদস্যরা।

অন্য ছবিটিতে জিনকে ঘিরে ছিল সহকর্মীরা। পানির বোতল এগিয়ে দিয়ে তাকে মুখ ধুতে সাহায্য করেছিলেন তাদেরই একজন। সেসময় জিনের কাঁধে একটি ব্যাজও দেখতে পাওয়া যায়।

বিটিএস অনুরাগীরা তাতে ধারণা করে নিয়েছেন, প্রশিক্ষণার্থীদের কোম্পানি কমান্ডার অর্থাৎ দলনেতা হিসেবে রয়েছেন জিন।

টুইটারে একজন মন্তব্য করেছেন, “জিনের ব্যাজটিতে ‘প্রশিক্ষণার্থীদের কোম্পানি কমান্ডার’ লেখা ছিল। অর্থাৎ জিন এখন প্রশিক্ষণার্থীদের দলনেতা৷ হয়ত উনিই এটির জন্য আবেদন করেছিলেন। আবার যোগ্য দলনেতা হিসেবে বাকি সদস্যরা তার নাম সুপারিশ করে থাকতে পারে। প্রশিক্ষণে পুরস্কৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে তার। কী অসাধারণ তিনি - এমনই এক রত্ন যেখানেই যাক এবং যাই করুক না কেন সর্বত্র আলো ছড়াবেই। একজন যথার্থ সুপার হিরো।”

Also Read: ‘লেফট-রাইট’ করতে যাচ্ছেন বিটিএস সদস্যরা

Also Read: সামরিক প্রশিক্ষণের সময়ও গাইতে পারবে বিটিএস

প্রতিবেশী দেশ উত্তর কোরিয়ার সঙ্গে বিবাদের মধ্যে দক্ষিণ কোরিয়ায় সব নাগরিকের সামরিক প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক। ৩০ বছর বয়স হলেই দেড় বছরের জন্য এই প্রশিক্ষণ নিতে হয়।

গত বছর জিনের বয়স ৩০ বছর পূর্ণ হওয়ায় গত ডিসেম্বরে বিটিএসদের মধ্যে তিনিই সবার আগে সামরিক প্রশিক্ষণে গেলেন। পরে আরএম, সুগা, জে-হোপ, জিমিন, ভি ও জং কুওককেও যেতে হবে।

সম্প্রতি বিটিএস’র এজেন্ট বিগহিট মিউজিক ভক্তদের উদ্দেশে জিনকে নিয়ে একটি বিবৃতি দিয়েছে।

তাতে বলা হয়, “যারা বিটিএসকে তাদের সমস্তটুকু দিয়ে ভালোবেসেছে তাদের সকলকে ধন্যবাদ। বিটিএসের জ্যেষ্ঠ সদস্য জিন বর্তমানে সেনা শিবিরে থাকছেন এবং নিয়মিত প্রশিক্ষণ নিচ্ছেন। ভক্তদের কাছ থেকে বিপুল সংখ্যক চিঠি এবং উপহার এলে তা সহজেই হারিয়ে যেতে পারে। তাই আপনাদের অনুরোধ করছি, কেউ মেইলে কিছু পাঠাবেন না। আপনারা ‘#ডিয়ার _জিন _ফ্রম _আর্মি’ ব্যবহার করে ওয়েভার্সে যে কোনো ধরনের বার্তা পাঠাতে পারেন।”