সাংস্কৃতিক কেন্দ্র পাবে মিরপুর, আশ্বাস মেয়রের

মেয়র প্রতিশ্রুতি দিয়েছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ২৫টির বেশি উন্মুক্ত মঞ্চ এবং বেশ কয়েকটি মিলনায়তনও হবে৷

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2022, 03:33 PM
Updated : 24 Nov 2022, 03:33 PM

রাজধানীর মিরপুরে আগামী তিন বছরের মধ্যে আধুনিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের আশ্বাস দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। 

বৃহস্পতিবার মেয়রের সঙ্গে সংস্কৃতিকর্মীদের বৈঠকে মেয়র এ আশ্বাস দেন বলে জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।  

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এক ঘণ্টার বেশি সময়ের এ বৈঠকে সংস্কৃতিচর্চার নানা সংকট নিয়ে আলোচনার পর কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মধ্যে মিরপুর টাউন হল প্রাঙ্গণে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ঘোষণা দেন মেয়র আতিক।” 

সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জন্য মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরামের নেতৃত্বে সংস্কৃতিকর্মীরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন। এবার সেই স্বপ্নই ধরা দিতে যাচ্ছে। 

আহকাম উল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ২৫টির বেশি উন্মুক্ত মঞ্চ করা হবে। এছাড়া ১০টির মতো মিলনায়তন করা হবে৷ 

“দ্রুততম সময়ে মিরপুরে একটি মুক্তমঞ্চও নির্মাণের আশ্বাস প্রদান করেন মেয়র। এ সমস্ত পরিকল্পনা বাস্তবায়নে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরামর্শ মেয়র গ্রহণ করবেন বলে তিনি আমাদের জানিয়েছেন।" 

নগর ভবন বোর্ড রুমে অনুষ্ঠিত বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, মিরপুর সাংস্কৃতিক ঐক্য ফোরামের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক মাহবুব আলম শাহীন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক