‘আইটেম ডান্স’ আর কত!

চলতি মাসের ২৩ তারিখে মুক্তি পাচ্ছে বলিউডি সিনেমা ‘ক্র্যাক’, এই সিনেমায় অ্যাকশন দৃশ্যে পাওয়া যাবে নোরাকে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 09:50 AM
Updated : 18 Feb 2024, 09:50 AM

কাজের ধরনে ‘বদল’ আনতে চাইছেন বলিউডের নৃত্যশিল্পী নোরা ফাতেহি। এই শিল্পীর কথা হল, নানা ধরনের সিনেমায় অভিনয় করলেও বেশিভাগ দর্শক কেবল তাকে ‘আইটেম ডান্সার’ হিসেবেই ধরে নিয়েছেন।

একটি নির্দিষ্ট ঘরানা থেকে এখন তিনি বের হতে চান। পরিচালকদের কাছে নোরার আর্জি, তাকে যেন অ্যাকশন দৃশ্যে অভিনয় করার সুযোগ দেওয়া হয়।

আনন্দবাজার লিখেছে, চলতি মাসের ২৩ তারিখে মুক্তি পাচ্ছে ‘ক্র্যাক’। এই সিনেমায় অ্যাকশন দৃশ্যে পাওয়া যাবে নোরাকে।

সিনেমায় কাজের অভিজ্ঞতা নিয়ে নিউজ এইট্টিনকে এই অভিনেত্রী বলেছেন, এবারে আলাদা ধরনের কাজ করেছেন তিনি, যা তার ভালো লেগেছে।

নোরা বলেন, “একজন নৃত্যশিল্পীকেও খেলোয়াড়দের মতো ফিট হতে হয়। দুই ক্ষেত্রেই ফিটনেস অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি নিজে একজন ডান্সার। আমি জানি নাচ করতে গেলে ঠিক কতটা ফিট থাক জরুরি। আমার বিশ্বাস আমাকে যদি কেউ ক্র্যাক সিনেমার মত অ্যাকশনধর্মী কোনো চরিত্রের জন্য ভাবেন, আমি নিরাশ করব না।”

হিন্দি সিনেমায় অ্যাকশন দৃশ্য মানেই তাতে নায়ক আর খলচরিত্রের স্যাঙাতদের উপস্থিতি। ‘কবীর সিংহ’ থেকে শুরু করে ‘অ্যানিমাল’, অধিকাংশ সিনেমাতেই তাই দেখা গেছে। কেবল ‘ফাইটার’ কিংবা ‘জওয়ান’র মতো হাতে গোনা কয়েকটি সিনেমায় নায়িকাদের মারপিট করতে দেখা গিয়েছে।

নোরার আগামী সিনেমা কন্নড় চলচ্চিত্র ‘কেডি-দ্য ডেভিল’। এই সিনেমায় নোরার সঙ্গে দেখা যাবে বলিউড তারকা সঞ্জয় দত্তকে।

নোরার জন্ম কানাডার টরোন্টোতে। বলিউডে কাজ করার সংকল্প নিয়ে মাত্র পাঁচ হাজার রুপি হাতে ভারতে এসেছিলেন নোরা। আইটেম গান করেই যে ‘হিট’ হওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন তিনি।

২০১৮ সালে ‘সত্যমেব জয়তে’ সিনেমার নোরার ‘দিলবার’ গানটি জনপ্রিয়তা পায়। এরপর গুরু রান্ধোয়া এর 'ড্যান্স মেরি রানি'র মিউজিক ভিডিও এবং রেমো ডি সুজার ‘স্ট্রিট ড্যান্সার’ সিনেমাতেও তিনি নজর কাড়েন।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল সাউন্ডট্র্যাক ‘লাইট ইন দ্য স্কাই’ এ নোরার অংশগ্রহণ এবং দোহার আল বিদ্যা পার্কে ফিফা ফ্যান ফেস্টিভ্যালে নোরার নাচ আলোড়ন তোলে।

নাচ ছাড়াও নোরা হিন্দি, তামিল, তেলেগু ও মালয়ালম সিনেমায় কাজ করেছেন। কাজ করছেন নাচের রিয়েলিটি শোয়ের বিচারক হিসেবে।