কেন টুইটার ছেড়েছিলেন করণ?

এক্স ছাড়লেও ফেইসবুক ও ইনস্টগ্রাম ব্যবহার করছেন করণ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2024, 11:47 AM
Updated : 26 Jan 2024, 11:47 AM

সোশ্যাল মিডিয়ায় সেলিব্রেটিরা যেমন প্রশংসিত হন, তেমনি কটাক্ষ এবং সামালোচনাতেও কম বিদ্ধ হন না। তেমনই এক ধরনের অপ্রীতিকর ঘটনায় এক্স (সাবেক টুইটার) ছেড়েছিলেন বলিউডের নির্মাতা-প্রযোজক করণ জোহর।

এক্সে একসময়ে দারুণ সক্রিয় ছিলেন করণ। সেখানে নিজের, সন্তানদের ছবি দেওয়াসহ কাজের খবর দিতেন নিয়মিত। কিন্তু বছর পাঁচেক আগে যখন নিজের ছেলেমেয়েকে নিয়ে 'নোংরা' মন্তব্যের শিকার হলেন, তখন তিনি মাইক্রো ব্লগিংয়ের ওই সাইট থেকে বিদায় নেন।

কিন্তু সে সময় এক্স (তখন নাম ছিল টুইটার) ছাড়ার কারণ খোলাসা করেননি করণ।

এতদিন বাদে তিনি বললেন, " তুমি আমাকে নিয়ে যা ইচ্ছা বল। কিন্তু আমার মা একজন বয়স্ক মানুষ, তাকেও ছাড়েনি। সেটাও মেনে নিয়েছিলাম। কিন্তু আমার ছেলেমেয়ে যশ ও রহির তখন মাত্র পাঁচ বছর বয়স, সেই সময় ওদের নিয়ে নোংরা ও কুরুচিকর মন্তব্যের বন্যা বয়ে যায়।  তাই ছাড়ার সিদ্ধান্ত নিই। আমি আর সেখানে ফিরছি না।"

করণ জানান, তার ব্যক্তিগত অ্যাকাউন্ট না থাকলেও প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনসের অ্যাকাউন্ট রয়েছে এক্সে। সেটা নিতান্ত কাজের জন্যই ব্যবহৃত হয়।

এক্স ছাড়ার জন্য কোনো আফসোস হয় কী না- এ প্রশ্নে করণ বলেন, "আমি জানি এর গুরুত্ব, তবুও আমার সন্তানদের নিয়ে কিছু খারাপ মন্তব্য পড়তে চাই না আমি। এটা শুধু এক জন বাবা-মা হিসাবেই নয়, একজন মানুষ হিসাবেও আমার হৃদয় ভেঙে দেয়।’’

এক্স ছাড়লেও ফেইসবুক ও ইনস্টগ্রাম ব্যবহার করছেন করণ। বিয়ে না করলেও তিনি দুই সন্তানের বাবা। ২০১৭ সালে সারোগেসির মাধ্যমে জন্ম হয় যশ আর রুহির।

করণের পরিচালনায় কিছুদিন আগে মুক্তি পায় 'রকি অউর রানি কি প্রেম কাহানি' সিনেমা।  সেখানে বাঙালি ও অবাঙালি দুই পরিবারের ছেলেমেয়ের প্রেম কাহিনী তুলে ধরেছেন করণ। নায়ক-নায়িকা হয়েছেন আলিয়া ভাট আর রণবীর সিং। এই সিনেমা দিয়ে সাত বছর পরিচালনায় ফিরেছেন করণ জোহর। সংবাদসূত্র: হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)