নিজের প্রথম সিনেমা নিয়ে বিব্রত ছিলেন সালমান খান

নিজের প্রথম সিনেমায় পার্শ্ব অভিনেতার চরিত্রে অভিনয় করেছিলেন এখনকার এই তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2023, 05:50 PM
Updated : 13 April 2023, 05:50 PM

সালমান খানের প্রথম সিনেমা কোনটি, প্রায় সবার মনে আসবে ‘ম্যায়নে পেয়ার কিয়া’। তবে সত্যিটি হল, তার আগেও একটি সিনেমায় অভিনয় করেছিলেন সেলিম খানের এই ছেলে।

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমা দিয়েই সালমানের বলিউড যাত্রা শুরু হয়েছিল। সেই সিনেমায় পার্শ্ব অভিনেতার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। আর নিজের প্রথম অভিনয় নিয়ে তিনি বিব্রত ছিলেন বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

এক সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে, সালমান খান নিজের প্রথম সিনেমা নিয়ে হীনমন্যতায় ভুগেছিলেন। নিজেকে এতটাই অযোগ্য মনে করেছিলেন যে, প্রার্থনা করেছিলেন সিনেমাটি যেন কেউ না দেখে। অভিনেতার ভাষ্যে, ‘আমি বড্ড বিব্রত ছিলাম’।

২০০৬ সালে প্রভু চাওলা সঞ্চালিত টিভি শো ‘সিধি বাত’ এ সালমান খান বলেছিলেন, তিনি সিনেমাটির পরিচালক হতে চেয়েছিলেন। কিন্তু বয়স এতই কম ছিল যে কেউই তাকে পরিচালক হিসাবে কাজ দেননি।

তবে সেসময় নায়ক হওয়ার যোগ্যতা তার আছে বলে তিনি মনে করেননি। অভিনেতা বলেন, “নায়ক হওয়ার মতো উচ্চতা, চেহারা ও ব্যক্তিত্ব আমার তখন ছিল না।

“এত খারাপ কাজ করেছিলাম যে রীতিমতো প্রার্থনা করেছিলাম, যেন কেউ সিনেমাটি না দেখে।”

বলিউডের প্রভাবশালী চিত্রনাট্যকার সেলিম খানের ছেলে সালমান কীভাবে ওই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন, পরে তাও জানান।

তিনি বলেন, “পরিচালক ওই চরিত্রটির জন্য অনেককে প্রস্তাব দিয়েছিলেন। তাদের প্রত্যেকেই প্রত্যাখ্যান করেছিলেন। ছোট-বড় নানা কারণেই তারা চরিত্রটি পছন্দ করেননি। সেসময় পরিচালক জে কে বিহারি হতাশ হয়ে বলেছিলেন, এর পর যে ‘ইডিয়ট’ আসবে, তাকেই সই করা হবে। সেই ‘ইডিয়ট’ ছিলাম আমি।”

‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমায় রেখা, ফারুক শেখ, কাদের খান, বিন্দুর মতো তারকাদের ভিড়ে আড়ালেই ছিলেন সালমান খান।

তবে পরের বছর ‘ম্যায়নে পিয়ার কিয়া’তে নায়ক চরিত্রে এসে তারকা বনে যান সালমান খান। তারপর থেকে এখনও বলিউডে সালমান খানের সিনেমা মানেই ব্যবসা সফল, এমনটাই দাঁড়িয়ে গেছে।

সালমানকে দেখা গিয়েছিল মহেশ মাঞ্জরেকারের ‘অন্তিম’ সিনেমায়। আগামীতে তাকে জ্যাকুলিন ফার্নান্দেজের বিপরীতে ‘কিক ২’ ও ক্যাটরিনা কাইফের বিপরীতে ‘টাইগার ৩’ সিনেমায় দেখা যাবে।

এছাড়া চলতি মাসের ২১ তারিখ মুক্তি পারে অভিনেতার ‘কিসি কা ভাই কিসি কা জান’ সিনেমাটি। যেখানে পূজা হেগড়ের বিপরীতে অভিনয় করেছেন সালমান।