টরন্টো চলচ্চিত্র উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর প্রিমিয়ার

প্রিমিয়ারে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 05:16 AM
Updated : 28 Jan 2024, 05:16 AM

কানাডার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার' এর প্রিমিয়ার হয়েছে। অনুষ্ঠানে চলচ্চিত্রটির পরিচালক খ্যাতিমান ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল উপস্থিত ছিলেন।

তিনি বলেন, “আমি নিশ্চিত শেখ মুজিবুর রহমানের জীবন এবং বাংলাদেশ নামক রাষ্ট্র প্রতিষ্ঠায় তার ভূমিকা সারা বিশ্বের মানুষের অন্তরে প্রতিধ্বনিত হবে।”

একটি জাতি গঠনের এ অনুপ্রেরণামূলক গল্প বলতে পারা তার জন্য বিরল সম্মানের বিষয় বলে মন্তব্য করেন তিনি।

প্রিমিয়ারে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ উপস্থিত ছিলেন। এসময় মানুষের জন্য বঙ্গবন্ধুর অদম্য ভালোবাসা এবং দেশ ও জনগণের জন্য সর্বোচ্চ আত্মত্যাগের চিত্র তুলে ধরার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, এই সিনেমা বিশ্বের মানুষের সামনে বাঙালিদের জন্য জাতিরাষ্ট্র বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর ত্যাগের ইতিহাস তুলে ধরবে।

প্রিমিয়ারের পর এক সাক্ষাৎকারে কানাডায় বাংলাদেশের হাইকমিশনার খলিলুর রহমান বলেন, “কানাডার মাটিতে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মত একটি আয়োজনে বঙ্গবন্ধুর বায়োপিক এর প্রিমিয়ার স্ক্রিনিং তার আত্মস্বীকৃত কুখ্যাত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে বিচারের রায় কার্যকর করতে হাইকমিশনের অব্যাহত প্রচেষ্টাকে বেগবান করবে।”

বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন অনুষ্ঠানে সিনেমাটির কলাকুশলীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভারতের ন্যাশনাল ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনের (এনএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক পৃথুল কুমার বিশ্বব্যাপী দর্শকদের হৃদয় স্পর্শ করবে এমন একটি চলচ্চিত্র তৈরির জন্য সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

অন্যান্য কলাকুশিলবসহ চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধু চরিত্রের রূপায়নকারী অভিনেতা আরিফিন শুভ এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রের রূপায়নকারী অভিনেত্রী নুসরাত ফারিয়া উপস্থিত ছিলেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)