এবার শাহরুখপত্নী গৌরীর নামে মামলা

বাদীর অভিযোগ, ব্র্যান্ড অ্যাম্বাসেডর গৌরী খানের কথায় ‘প্রভাবিত হয়ে’ তিনি ফ্ল্যাট কিনতে টাকা দিয়েছিলেন, কিন্তু বাসা বুঝে পাননি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 07:11 AM
Updated : 2 March 2023, 07:11 AM

একটি ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে শাহরুখ খানের স্ত্রী গৌরী খানের বিরুদ্ধে ‘বিশ্বাসভঙ্গের’ অভিযোগে মামলা করেছেন মুম্বাইয়ের এক বাসিন্দা।

মাদককাণ্ড থেকে ছেলে আরিয়ান খানের মুক্তি এবং সিনেমা ‘পাঠান’ এর সাফল্যে ঘুরে দাঁড়াতে না দাঁড়াতেই ফের আইনি জটিলতায় পড়তে হল শাহরুখ খানের পরিবারকে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ভারতীয় দণ্ডবিধির ৪০৯ (বিশ্বাসভঙ্গ) ধারায় এই মামলা করেছেন মুম্বাইয়ের যশবন্ত শাহ নামের এক ব্যক্তি। তার অভিযোগ, ‘তুলসিয়ানি কনস্ট্রাকসন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড’ নামের এক কোম্পানির কাছ থেকে ৮৬ লাখ টাকা দিয়ে একটি ফ্ল্যাট কিনেছিলেন তিনি। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পর তাকে লখনউয়ের ‘সুশান্ত গলফ সিটির তুলসিয়ানি গোল্ড ভিউ’র ওই ফ্লাটের মালিকানা বুঝিয়ে দেওয়া হয়নি। আর ওই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন গৌরী খান।

Also Read: জামিন পেলেন আরিয়ান খান

Also Read: শাহরুখ খানের হাঁড়ির খবর দিলেন স্ত্রী গৌরি

মামলার অভিযোগে যশবন্ত শাহ বলেছেন, গৌরী খানের কথায় প্রভাবিত হয়েই ওই কোম্পানির কাছ থেকে ফ্ল্যাট কিনতে উদ্যোগী হয়েছিলেন তিনি। যেহেতু ওই কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর গৌরী খান, তাই বিশ্বাসভঙ্গের দায় তার উপরেও পড়ে।

ওই মামলায় গৌরী ছাড়াও ‘তুলসিয়ানি কনস্ট্রাকসন অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড’ এর দুই শীর্ষ কর্মকর্তা অনিল তুলসিয়ানি ও মহেশ তুলসিয়ানিকে আসামি করা হয়েছে।

মামলার বিষয়ে শাহরুখের পরিবারের পক্ষ থেকে কোন বক্তব্য এখনও পাওয়া যায়নি।

এর আগে ২০২১ সালে মুম্বাইয়ে কর্ডেলিয়া নামের এক প্রমোদতরীতে অভিযান চালিয়ে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো-এনসিবি শাহরুখ-গৌরীর বড় ছেলে আরিয়ান খানকে গ্রেপ্তার করেছিল। মাদক মামলায় তিন সপ্তাহ কারাগারে থাকার পর জামিনে মুক্ত হন আরিয়ান। গত বছর এনসিবির তদন্ত প্রতিবেদনে আরিয়ানকে ‘নির্দোষ’ বলা হয়।

শাহরুখের স্ত্রী ইন্টেরিয়র ডিজাইনার গৌরী খান

‘গৌরী খান ডিজাইনস’ নামে একটি ইন্টেরিয়র কোম্পানি চালান শাহরুখ পত্নী গৌরী। বলিউডের নায়িকা জ্যাকুলিন ফার্নান্দেজ, নির্মাতা করণ জোহরসহ অনেক তারকার বাড়ি সাজিয়ে দিয়েছেন তিনি। তার নিজের বাড়ি মান্নাতের সজ্জা শৈলীও তার হাতে গড়া, যা শেষ করতে চার বছর সময় নিয়েছিলেন তিনি।

তাই শাহরুখের মত তারকার স্ত্রীর পরিচয়ের বাইরেও ‘ইন্টেরিয়র ডিজাইনার’ হিসেবে নিজস্ব পরিচয় গড়তে সক্ষম হয়েছেন গৌরী।

শাহরুখ ও গৌরী

১৯৯১ সালে গাঁটছড়া বাঁধলেও শাহরুখ-গৌরীর পরিচয় হয়েছিল ১৯৮৪ সালে, যখন তারা দুজনই স্কুলে পড়তেন। তখন শাহরুখের বয়স ছিল ১৯, আর গৌরীর মাত্র ১৪ বছর। কিছুদিন আগে করণের শো ‘কফি উইথ শোতে এসে শাহরুখ খান বলেছিলেন, “ধর্ম আমার এবং গৌরীর প্রেম ও বিয়েতে বাধা হয়ে দাঁড়ায়নি।”