যশ চোপড়াকে ‘না’ বলার শাস্তি!

শেষ পর্যন্ত যশ চোপড়ার জেদের কাছে মাথা নুইয়েছিলেন রানি মুখার্জি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2023, 12:32 PM
Updated : 28 Nov 2023, 12:32 PM

সাতাশ বছরের ক্যারিয়ারে এ পর্যায়ে এসে টানা কাজ না করে বিরতি নিয়ে বেছে বেছে কাজ করছেন বলিউডি নায়িকা রানি মুখার্জি। কাজ নিয়ে খানিকটা ‘খুঁতখুঁতে’ স্বভাবের জন্য একবার ‘ঝামেলায়’ পড়েছিলেন এ অভিনেত্রী।

আনন্দবাজার লিখেছে, ‘কুছ কুছ হোতা হ্যায়’ সিনেমা দিয়ে খ্যাতি পাওয়া এই অভিনেত্রী এক সময় একের পর এক সিনেমা ফিরিচ্ছে দিচ্ছিলেন। কারণ চিত্রনাট্য ভালো হলেও তাতে মানানসই চরিত্র পাচ্ছিলেন না তিনি।

সে সময় হিন্দি সিনেমার পরিচালক  ও প্রযোজক যশ চোপড়া দারুণ ক্ষেপে গিয়েছিলেন রানির ওপর। তখনও তিনি রানির শ্বশুর হননি।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া রানির একটি একটি ভিডিও সাক্ষাৎকার থেকে জানা গেছে সেই সময়ে কী ঘটেছিল।

রানি বলেন, ২০০২ সালে ‘মুঝে দোস্তি কারোগি’ সিনেমা মুক্তির পর প্রায় আট মাস তিনি কোনো কাজ হাতে নেননি।

“কোনো কাজ না করে বাড়িতে বসে ছিলাম। আমার মা ভেবেছিলেন, আমি পাগল হয়ে গেছি। যা যা ছবির প্রস্তাব আসছে, আমি ফিরিয়ে দিচ্ছি। আমার মনে হয়েছিল, কাজের ব্যাপারে নিজের সিদ্ধান্ত নেওয়ার সময় আমার হয়েছে।“

একসময় গুলজারের চিত্রনাট্যে এবং যশ চোপড়ার প্রযোজনায় ‘সাথিয়া’ সিনেমার প্রস্তাব পেলেও ‘না’ করে দেন রানি। তার সেই সিদ্ধান্ত জানাতে অভিনেত্রীর বাবা-মা যান যশ চোপড়ার বাড়িতে।

“তখন বাবা (যশ চোপড়া) আমাকে ফোন করে বলেছিলেন, আমি ‘হ্যাঁ’ না বলা পর্যন্ত আমার বাবা-মাকে তার বাসায় একটা ঘরে নিয়ে আটকে রাখা হবে।“

শেষ পর্যন্ত যশ চোপড়ার জেদের কাছে মাথা নুইয়েছিলেন রানি। ‘সাথিয়া’ সিনেমায় বিবেক ওবেরয়ের সঙ্গে জুটি বাঁধেন তিনি। ওই সিনেমাকে রানির অভিনয় জীবনের অন্যতম সেরা ও সফল কাজ বলা হয়।

২০১২ সালে প্রয়াত হন বলিউডের নামজাদা পরিচালক ও প্রযোজক যশ চোপড়া। ২০১৪ সালে যশপুত্র আদিত্য চোপড়ার সঙ্গে গাঁটছড়া বাঁধেন রানি মুখার্জি।