শুটিংয়ের সময় স্টান্টম্যানের মৃত্যু

ভারতে তামিল সিনেমার শুটিংয়ের সময় ঘটেছে এই দুর্ঘটনা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 02:12 PM
Updated : 5 Dec 2022, 02:12 PM

সিনেমায় যেসব দৃশ্য নায়কদের অতিমানবীয় করে তোলে, তার পেছনে থাকেন অন্য মানুষরা; নায়কদের ঝুঁকিমুক্ত রাখতে বড় ঝুঁকি নিতে হয় এই স্টান্টম্যানদের। সেই ঝুঁকিপূর্ণ দৃশ্য রূপায়ন করতে গিয়েই অকালে চলে গেলেন ভারতের স্টান্টম্যান এস সুরেশ।

তামিল অভিনেতা বিজয় সেতুপতির সিনেমা ‘বিদুথালাই’র সেটে ২০ ফুট উঁচু থেকে রশি ছিঁড়ে পড়ে তার মৃত্যু হয়েছে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, শনিবার চেন্নাইয়ে বিদুথালাইয়ের শুটিং চলাকালে এই দুর্ঘটনা ঘটে।

একটি দৃশ্যের স্টান্ট করার জন্য ক্রেনের সঙ্গে একটি রিশতে বাঁধা ছিলেন সুরেশ। সেতুর উপর দাঁড়িয়ে থাকা অস্থায়ী ট্রেনে ঝাঁপ দিতে হত তাকে। তবে ঝাঁপ দিতেই রিশি ছিঁড়ে নিচে পড়ে যান তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি সুরেশকে।

৫৪ বছর বয়সী সুরেশ তামিল সিনেমায় তিন দশকেরও বেশি সময় ধরে স্টান্টম্যানের কাজ করছলেন। স্ত্রী ও দুই সন্তানকে রেখে গেছেন তিনি।

সুরেশের মৃত্যুর ঘটনা তদন্তে পুলিশ এরই মধ্যে কাজ শুরু করেছে বলে হিন্দুস্থান টাইমস জানিয়েছে।

২০২০ সালের ফেব্রুয়ারিতে কমল হাসানের ‘ইন্ডিয়ান-২’ সিনেমার সেটে একটি ক্রেন পড়ে তিনজন প্রযুক্তিবিদ মারা গিয়েছিলেন। তখন সিনেমাটির অভিনেতা, নির্মাতা এবং প্রযোজনা প্রতিষ্ঠান মৃতদের পরিবারকে ১ কোটি রুপি করে দিয়েছিলেন।

তখন কমল হাসান বলেছিলেন, “এমন দুর্ঘটনা আর যেন না ঘটে, তা নিশ্চিত করতে হবে আমাদের। অভিনেতা ও পরিচালক হিসাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যতটা সম্ভব সাহায্য করতে পারি আমরা। তবে প্রযোজকদের প্রশংসা করতে চাই আমি ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্য করার উদ্যোগ নেওয়ার জন্য।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক