এফডিসিতে গণমাধ্যমের ক্যামেরা প্রবেশেও অনুমতি নিতে হবে

অংশীজনদের সঙ্গে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়ার কথা বলছে এফডিসি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 08:55 AM
Updated : 18 May 2023, 08:55 AM

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যমের ক্যামেরা প্রবেশ করলে ব্যবস্থাপনা পরিচালকের কাছ থেকে অনুমতি নেওয়ার নিয়ম হয়েছে।

বুধবার এফডিসির যুগ্মসচিব ও পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ঈশান রাজা বাঙালী স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে বলা হয়েছে, “সংবাদ গ্রহণের উদ্দেশ্যে মিডিয়ার ক্যামেরা প্রবেশ করলে অবশ্যই বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক বরাবর নিজস্ব লেটারহেড প্যাডে আবেদন করতে হবে।”

করপোরেশনের ‘সিটিজেন চার্টার’ বাস্তবায়নের লক্ষ্যে গত ২২ ফেব্রুয়ারি অংশীজনদের সঙ্গে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানানো হয় আদেশে।

আরও দুটি সিদ্ধান্তের কথা বলা হয়েছে সেখানে। একটি হল, নিরাপত্তা সংক্রান্ত সার্বক্ষণিক সেবার ক্ষেত্রে বিএফডিসিতে প্রবেশের সময় ‘পরীক্ষা-নিরীক্ষা সাপেক্ষে গেট পাস ইস্যুর মাধ্যমে অধিক নিরাপত্তা’ জোরদার করতে হবে। দ্বিতীয়ত, যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণের আবেদন ফি ২৫০ টাকার বদলে ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঈশান রাজা বাঙালী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অংশীজনের সঙ্গে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে। আমি যুগ্ম সচিব হিসেবে দাপ্তরিক আদেশটি প্রকাশ করেছি মাত্র। এ বিষয়ে আমি বিস্তারিত কোনো মন্তব্য করতে পারব না। ব্যবস্থাপনার পরিচালকের সঙ্গে যোগাযোগ করুন।”

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনকে অনেকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি।