হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন ‘বিগ বি’

হাসপাতালে ২০ দিন চিকিৎসার পর করোনাভাইরাস থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2020, 02:35 PM
Updated : 2 August 2020, 02:51 PM

রোববার এক টুইটে নিজের সুস্থতার খবর ভক্তদের জানিয়ে ৭৭ বছর বয়সী ‘বিগ বি’ সবার প্রতি প্রকাশ করেছেন কৃতজ্ঞতা।

“সৃষ্টিকর্তার কৃপা, বাবা-মায়ের আশীর্বাদ এবং নিকটজন ও বন্ধু-ভক্তদের দোয়ায়… এবং নানাবতীতে দারুণ সেবাযত্নের কারণেই আজ আমি এমন একটি দিন পেলাম।”

নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ার পর ১১ জুলাই রাতে অমিতাভকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়। এখন বাড়ি ফিরলেও নিয়ম অনুযায়ী তাকে কিছুদিন সঙ্গনিরোধে থাকতে হবে।

ভারতীয় সিনেমার মেগাস্টার অমিতাভ বচ্চনের কোভিড-১৯ ধরা পড়ার খবর আসার পর থেকেই তার সুস্থতা কামনা করে একের পর এক টুইট করে চলেছিলেন বিভিন্ন অঙ্গনের রথী-মহারথীরা।

ওই সময় ‘ভেজিটেরিয়ান’ অমিতাভ বচ্চনের সুস্থতা কামনা করে টুইট করেছিলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রাও।

তিনি লিখেছিলেন, “আমরা সবাই আপনার শুভকামনা করছি। আপনার আর চিন্তিত হওয়ার কিছু নেই। একটা ভ্যাকসিন রয়েছে আপনার জন্য, এর কোড নাম বিগ ভি; এটা আপনার মধ্যে রয়েছে এবং এটা পুরোপুরি অর্গানিক।”

অমিতাভ সুস্থ হওয়ার পর রোববার ফের টুইট করে সেই কথা স্মরণ করিয়ে দিয়েছেন মুম্বাইভিত্তিক মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান।

এবার তিনি লিখেছেন, “আমি তো আগেই বলেছিলাম, যে আপনার মধ্যে বিগ ভি ভ্যাকসিন রয়েছে।”

ওই টুইটে ভারতের ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রধান নির্বাহী আদর পুনাওয়ালাকে ট্যাগ করে অমিতাভের উদ্দেশে আনন্দ মাহিন্দ্রা লিখেছেন, “এখন আমাদের একটি উপায় বার করতে হবে, যাতে করে আপনার কাছ থেকে এই ভ্যাকসিন বার করে এনে তা তৈরি করে আমাদের সবাইকে ডোজ দেওয়া যায়।”

পাঁচ দশকের ক্যারিয়ারে ১৮০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করা অমিতাভ দীর্ঘদিন ধরেই লিভারের সমস্যায় ভুগছেন। সে কারণে গত বছর অক্টোবরেও তাকে একবার হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল।

অমিতাভ হাসপাতাল থেকে ছাড়া পেলেও তার ছেলে অভিনেতা অভিষেক বচ্চন এখনও হাসপাতালে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একই দিনে তারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

৪৪ বছর বয়সী অভিষেক রোববার এক টুইটে লিখেছেন, তার কোভিড-১৯ এখনও পজিটিভ, ফলে হাসপাতালেই থাকতে হচ্ছে।

অবশ্য অভিষেকের স্ত্রী বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন এবং তাদের মেয়ে আরাধিয়া করোনাভাইরাস থেকে মুক্ত হয়ে গত ২৭ জুলাই বাড়ি ফিরে গেছেন।

শুরুতে বাড়িতে আইসোলেশনে থাকলেও আট বছর বয়সী মেয়েকে নিয়ে গত ১৭ জুলাই হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৪৬ বছর বয়সী ঐশ্বরিয়া।