জন্মদিনে শাহরুখের দেখা মিলল না

শাহরুখ খানের জন্মদিন ঘিরে ভক্তদের উচ্ছ্বাস বরাবরের মতো থাকলেও এই বলিউড তারকার দেখা তারা পেলেন না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 06:58 PM
Updated : 2 Nov 2021, 06:58 PM

ছেলের কাণ্ডে বিপাকে পড়া বলিউড ‘কিং’ মঙ্গলবার জীবনের ৫৬ বছর পূর্ণ করলেন। ১৯৬৫ সালের ২ নভেম্বর তার জন্ম হয়েছিল দিল্লির এক মুসলমান পরিবারে।

শাহরুখের জন্মদিনে প্রতি বছরই মুম্বাইয়ের বান্দ্রায় তার বাড়ি ‘মান্নাত’র সামনে বসে ভক্তদের মেলা।

এবারও সোমবার মধ্যরাতে সেখানে জড়ো হয়ে গানে গানে এই তারকাকে জন্মদিনের শুভেচ্ছা জানান তারা। মাঝ রাতে ভক্তদের সেই ‘হ্যাপি বার্থডে’ গাওয়ার ভিডিও ছড়িয়েছে সোশাল মিডিয়ায়।

তবে গান শেষ হতে না হতেই ভক্তদের সমাগম ভেঙে দেয় স্থানীয় পুলিশ।

অন্যবার বেলকনিতে হাজির হয়ে ভক্তদের শুভেচ্ছা জানাতেন শাহরুখ। এবার তা ঘটেনি। ফলে শাহরুখ আদৌ বাড়িতে আছেন কি না, তা তখন পর্যন্ত স্পষ্ট ছিল না। 

ভক্তরা আগের মতোই হাজির ছিল মান্নাতের সামনে, কিন্তু পেল না বলিউড তারকার দেখা।

রাত পেরিয়ে দিনের আলো ফোটার পরপরই পাল্টে যায় মান্নাতের সামনের পরিস্থিতি, জনসমাগম ঠেকাতে হাজির হয় পুলিশ।

উপস্থিত পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, মান্নাতে নেই শাহরুখ খান। ছেলে আরিয়ান আর পরিবারের অন্য সদস্যদের নিয়ে আলিবাগে নিজের খামারে সময় কাটাচ্ছেন তিনি।

এই ব্যাখ্যা দিয়ে সংবাদকর্মী আর ভক্তদের মান্নাতের সামনে থেকে সরে যেতে বলে বান্দ্রায় দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা।

শা্হরুখ দেখা না দিলেও ভক্তদের জন্য পানি আর কুকিজ বরাবরের মতোই এসেছে মান্নাত থেকে।

গত অক্টোবরের শুরুতে মাদককাণ্ডে ছেলে আরিয়ান গ্রেপ্তার হওয়ার পর থেকে অপ্রকাশ্যে শাহরুখ। সব কাজ বন্ধ করে দেন। কাউকে দেখাও দিচ্ছিলেন না।

গত বৃহস্পতিবার আরিয়ানের জামিনের আদেশ হলে এক মাসের মধ্যে তার প্রথম একটি ছবি প্রকাশ পায় আইনজীবীদের সঙ্গে। দুদিন বাদে আরিয়ান কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ছেলেকে বাড়িতে নিয়ে আসেন তিনি।

আরিয়ানের কারণে এবার শাহরুখের জন্মদিনে তারকায় ভরপুর জমকালো পার্টি যে হচ্ছে না, তা আগেই বোঝা গিয়েছিল।

তবে সোশাল মিডিয়ায় শাহরুখকে শুভেচ্ছা জানাতে ভোলেননি তার পর্দাসঙ্গী মাধুরী দীক্ষিত, কারিশ্মা কাপুর, কারিনা কাপুর, ক্যাটরিনা কাইফ, আনুষ্কা শর্মার মতো তারকারা।

শাহরুখের জন্মদিনে বুর্জ খলিফাও সেজেছিল।

দুবাইয়ের আইকন হিসেবে পরিচিতি পাওয়া বুর্জ খলিফাতেও এদিন শোভা পেয়েছে শাহরুখ খানের নাম। দালানের একপাশের পুরোটা জুড়ে থাকা স্ক্রিনে শাহরুখ খানের পুরনো সিনেমাগুলোর বিভিন্ন দৃশ্য দেখিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়েছে বলিউড তারকাকে।

শাহরুখ খানের জন্য বুর্জ খলিফার এই বাড়তি কদর নতুন কিছু নয়। ক’বছর ধরেই জন্মদিনে শাহরুখ খানকে শুভেচ্ছা জানাতে আলোকিত হচ্ছে বিশ্বের সর্বোচ্চ এই ভবন।

শাহরুখ খানকে শেষবার বড় পর্দায় দেখা গেছে ২০১৮ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘জিরো’তে। পরবর্তী সিনেমা নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা তিনি দেননি।

তবে বিভিন্ন মাধ্যমে প্রকাশিত খবর বলছে, অন্তত দুটি সিনেমা নিয়ে কাজ করছেন শাহরুখ খান, যার মধ্যে একটির প্রযোজনা করছে ইয়াশ রাজ ফিল্মস।