মুক্তি পেয়ে ঘরে ফিরল শাহরুখ খানের ‘সিমবা’

ছেলে কারাগারে যাওয়ার পর থেকে উতলা হয়ে ছিলেন শাহরুখ খান; বন্ধ করে দিয়েছিলেন সব কাজ, দেখাও দেননি কাউকে। তার দুঃসহ পরিস্থিতির আপাত অবসান ঘটেছে, ঘরে ফিরেছেন আরিয়ান খান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2021, 05:42 AM
Updated : 30 Oct 2021, 01:11 PM

বড় ছেলে আরিয়ানকে আদর করে ‘সিমবা’ ডাকেন এই বলিউড তারকা। দুই বছর আগে শাহরুখ যখন এনিমেটেড চলচ্চিত্র ‘লায়ন কিং’র হিন্দি সংস্করণে মুফাসা হয়েছিলেন, তখন মুফাসার ছেলে সিমবার কণ্ঠটি সবাই শুনেছিল আরিয়ানের কণ্ঠে।

তখন আরিয়ানের কণ্ঠ শুনে তাকে প্রশংসায় ভাসাচ্ছিল বলিউড। অনেকে তার কণ্ঠে বাবা শাহরুখ খানের ছায়া খুঁজছিল। উচ্ছ্বসিত শাহরুখ তখন টুইট করেছিলেন- ‘মেরে সিমবা’।

 

তার ২৩ বছর বয়সী সেই ‘সিমবা’ই এবার তার জন্য বড় ঝামেলা তৈরি করেছে মাদককাণ্ডে জড়িয়ে গ্রেপ্তার হয়ে।

গত ২ অক্টোবর এক প্রমোদতরীর পার্টি থেকে আরিয়ানকে ‘মাদকসহ’ গ্রেপ্তার করে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো-এনসিবি। এরপর হেফাজতে কয়েকদিন জিজ্ঞাসাবাদের পর ৮ অক্টোবর তাকে পাঠানো হয় কারাগারে।

মাদকের সেই মামলায় তিন সপ্তাহ কারাগারে থেকে বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর শনিবার ছাড়া পেলেন আরিয়ান।

আর্থার রোডের কারাগার থেকে সকাল ১১টার দিকে আরিয়ান বেরিয়ে আসেন বলে এনটিভি জানিয়েছে। কারাগার থেকে বেরিয়ে আসার সময় শাহরুখ খানের দেহরক্ষীকে তার সঙ্গে দেখা যায়। এসময় কারাগারের বাইরে ছিল শাহরুখ খানের ভক্তদের ভিড়। তা সামলাতে নিরাপত্তার কড়াকড়িও ছিল।

 

ছেলেকে ঘরে আনতে সকালেই মুম্বাইয়ে নিজের বাড়ি ‘মান্নাত’ থেকে শাহরুখ খান বেরিয়ে যান। সেই বাড়ির বাইরে ছিলে ভক্ত-অনুরাগীদের ভিড়। তাদের হাতে ছিল ‘প্রিন্স আরিয়ান’কে বরণ করে নেওয়ার ব্যানার।

আইনজীবীদের নিয়ে একটি পাঁচ তারা হোটেলে অবস্থান নেন শাহরুখ; পরে আরিয়ানকে নিয়ে তিনি মান্নাতে ফেরেন বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে। আর এতে ২৮ দিন পর ঘরে ফেরা হল এই যুবকের।

এক লাখ রুপি মুচলেকায় আরিয়ানকে জামিন দেওয়া হয়েছে। তার জামিনদার হয়েছেন বলিউডের আরেক তারকা জুহি চাওলা।

আরিয়ান খান।

জামিনে মুক্তি পেলেও কয়েকটি শর্ত পালন করতে হবে শাহরুখপুত্রকে। তার পাসপোর্ট জমা রাখতে হবে আদালতের কাছে। প্রত্যেক শুক্রবার এনসিবি দপ্তরে হাজিরা দিতে হবে। অভিযুক্ত কিংবা সাক্ষীদের কারও সঙ্গে যোগাযোগ করতে পারবেন না তিনি। আর বিচার প্রক্রিয়া নিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে পারবেন না।

জনপ্রিয় অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান গ্রেপ্তার হওয়ার পর থেকে প্রতিদিনই তাকে নিয়ে খবর ভারতের গণমাধ্যমে বড় অংশজুড়ে থাকছিল। এই গ্রেপ্তার নিয়ে দেশটির রাজনৈতিক অঙ্গনেও পাল্টাপাল্টি বক্তব্য চলছে।

শাহরুখ খান-গৌরি খানের তিন ছেলে-মেয়ের মধ্যে আরিয়ান সবার বড়। অন্য দুজন হলেন সুহানা খান ও  আব্রাম খান।

পুরনো খবর