শাহরুখপুত্রের জামিনদার জুহি চাওলা

বলিউডের বহু সিনেমায় তারা এক পর্দায় দেখা দিয়েছেন, আইপিএলে দলও চালাচ্ছেন একসঙ্গে; শাহরুখ খানের বিপদের দিনেও পাশেই আছেন ‘বন্ধু’ জুহি চাওলা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2021, 03:48 PM
Updated : 29 Oct 2021, 03:48 PM

বলিউড তারকা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদককাণ্ডে গ্রেপ্তার হয়ে তিন সপ্তাহ জেলে কাটানোর পর মুম্বাই হাই কোর্ট থেকে জামিন পেয়েছেন বৃহস্পতিবার। শুক্রবার ১ লাখ রুপির মুচলেকায় সই করে জুহি চাওলা হয়েছেন আরিয়ানের জামিনদার।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো লিখেছে, শুক্রবার আরিয়ানের আইনজীবী সতীশ মানশিন্ডের সঙ্গে আদালতে হাজির হন জুহি। বিচারকের প্রশ্নের উত্তরে বলেন, আরিয়ানকে তার ছোটবেলা থেকেই তিনি চেনেন, তার সঙ্গে ব্যবসায়িক সম্পর্কও আছে।

৫৩ বছর বয়সী জুহি চাওলা হলেন শাহরুখ খানের ক্যারিয়ারের শুরুর দিকের নায়িকাদের একজন। বহু ব্লকবাস্টার সিনেমা বলিউডকে উপহার দিয়েছে এ জুটি। তারা দুজনই আইপিএলের দল কলকাতা নাইট রাইডারসের মালিক।    

কিছুদিন আগে আইপিলের এক নিলামে শাহরুখের ছেলে আরিয়ানের সঙ্গে জুহির মেয়ে জাহ্নবীকেও দেখা গিয়েছিল। 

এনডিটিভি জানিয়েছে, বেইল বন্ডে সই করার পর জুহি আদালতের কর্মীদের সেলফি তোলার আব্দারও পূরণ করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, “ছেলে আজ ঘরে ফিরবে, এটাই বড় কথা, এটাই স্বস্তির।” 

তবে শেষ পর্যন্ত সেই স্বস্তির শ্বাস ফেলার সুযোগ শুক্রবার শাহরুখের পরিবার পায়নি। আরিয়ানকে বাড়ি ফেরাতে আরও একটি রাত অপেক্ষায় থাকতে হবে তাদের।

ছেলে আরিয়ানের সঙ্গে শাহরুখ খান। ফাইল ছবি

হাই কোর্টের জামিনের সব শর্ত দ্রুত পূরণ করে কাগজপত্র বিকাল সাড়ে ৫টার মধ্যে আর্থার রোডের কারাগারে পৌঁছানো গেলে শুক্রবারই মুক্তি পেতেন ২৩ বছর বয়সী আরিয়ান। কিন্তু আইনজীবীদের মরিয়া চেষ্টার পরও ওই তা সম্ভব না হওয়ায় আরও একটি রাত তাকে জেলেই থাকতে হচ্ছে। 

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার সকাল ১০টার পর আবার আবার জামিনের নথিপত্র জমা দেওয়া যাবে। সব ঠিক থাকলে তারপরই মুক্তি পাবেন আরিয়ান।

এক প্রমোদতরীর পার্টি থেকে আটকের পর ৩ অক্টোবর আরিয়ানকে গ্রেপ্তার দেখায় ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো-এনসিবি। এরপর ৮ অক্টোবর থেকে কারাগারে রয়েছেন তিনি।

মুম্বাইয়ের বিশেষ আদালত কয়েক দফা আরিয়ানের জামিনের আবেদন খারিজ করার পর বুধবার মুম্বাই হাই কোর্টের দ্বারস্থ হন তার আইনজীবীরা। সেখানেই শর্তসাপেক্ষে জামিন পান শাহরুখপুত্র।

শাহরুখ খানের তিন ছেলে-মেয়ের মধ্যে আরিয়ান সবার বড়। আরিয়ানার ছোট বোন সুহানা খান। সবচেয়ে ছোট আব্রাম খান।

আরিয়ান তার বাবার সঙ্গে এনিমেশন ফিল্ম লায়ন কিংয়ের হিন্দি সংস্করণে কণ্ঠ দিয়েছিলেন। ওই চলচ্চিত্রে সিমবার কণ্ঠটি আরিয়ানের, আর সিমবার বাবা মুফাসার কণ্ঠটি ছিল শাহরুখের।