সন্তানদের জন্য বন্দী অ্যাঞ্জেলিনা জোলি

জীবনের বাকিটা সময় জোলি নিজ দেশের বাইরে স্থায়ীভাবে বসবাস করতেই আগ্রহী। তবে সন্তানদের ১৮ বছর হওয়ার আগ পর্যন্ত নিজ দেশ থেকে নড়তে পারছেন না এই হলিউড অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2019, 07:21 AM
Updated : 8 Nov 2019, 07:21 AM

‘ম্যালেফিসেন্ট: মিস্ট্রেস অফ এভিল’ চলচ্চিত্রে ডাইনির ভূমিকায় অভিনয় করলেও বাস্তব জীবনে একজন মমতাময়ী মা হিসেবেই পরিচয় করিয়ে দেওয়া যায় অ্যাঞ্জেলিনা জোলিকে। কারণ প্রাক্তন স্বামী ব্র্যাড পিটের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেলেও, সন্তানরা যাতে বাবাকে কাছে পায় সেদিকে তাকিয়ে পিটের পছন্দ করা জায়গাতেই ভিত্তি গড়তে হচ্ছে তাকে।

হার্পারবাজা ডটকম’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “সন্তানদের বয়স ১৮ হলেই আমি দেশের বাইরে গিয়ে শেকড় গাড়বো। তবে আপাতত তাদের বাবা যেখানে থাকতে পছন্দ করবে সেটাই আমার ভিত্তি।”

ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলির মধ্যে ২০১৬ সালে বিচ্ছেদ ঘটলেও সেটা আঠার মতো আটকে আছে সন্তানদের কারণে। দুজনের কাছেই প্রথম অগ্রাধিকার তাদের সন্তান।

প্রাক্তন এই দম্পতি ২০০৪ সাল থেকে প্রেম করে বিয়ে করেন ২০১৪ সালে। তাদের রয়েছে ছয় সন্তান। ম্যাডক্স ১৮, প্যাক্স ১৫, জাহারা ১৪, শিলোহ ১৩, ভিভিয়েন ১১, নক্স ১১।

তাই জোলিকে হয়ত আরও কয়েকটা বছর নিজ দেশে কাটাতে হবে। তবে সন্তানদের তিনি সবসমই ভ্রমণ করতে উৎসাহ দেন।

তার কথায়, “আমি চাই সন্তানরা যেন এই পৃথিবীতে শুধু পড়ার মাধ্যমে জেনে বেড়ে না ওঠে। বরং এটাকেই জীবন বলে মনে করে। আর সারা পৃথিবী জুড়ে তাদের যেন বন্ধু থাকে।”

তাহলে মুক্ত হয়ে কোথায় থিতু হতে চান এই অভিনেত্রী?

কম্বোডিয়াতে নিজের বাড়ি থাকলেও, আফ্রিকাতেই স্থায়ীভাবে বসবাস করার ইচ্ছে পোষণ করে সাক্ষাৎকারে তিনি বলেন, “সামনের বছরেই আফ্রিকাতে বাড়ি তৈরির কাজ শুরু করবো আমরা।”

বর্তমানে জোলি মার্ভেল স্টুডিও’র ‘দি ইটার্নাল্স’ ছবির কাজ নিয়ে ব্যস্ত আছেন।

ছবি: রয়টার্স।