পহেলা বৈশাখে অবসকিওরের অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’

পহেলা বৈশাখে আসছে ব্যান্ড অবসকিওরের ১৩তম অ্যালবাম ‘টিটোর স্বাধীনতা’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 02:57 PM
Updated : 10 April 2019, 03:01 PM

নতুন অ্যালবাম নিয়ে আসছে ব্যান্ড অবসকিওর। পহেলা বৈশাখ উপলক্ষে ১৩ এপ্রিল অ্যালবামের প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ ও ব্যান্ডটির ভেরিফাইড ইউটিউব চ্যানেলে একযোগে অবমুক্ত করা হবে এটি। খবরটি নিশ্চিত করেছেন অবসকিওরের দলপ্রধান সাইদ হাসান টিপু।

এবারের অ্যালবামটি কিশোর মুক্তিযোদ্ধা টিটোর নামে করা হয়েছে। অমর সুরস্রষ্টা শহীদ আলতাফ মাহমুদকে নিয়ে ‘সুরের বরপুত্র’ নামের একটি গান থাকছে।

সাইদ হাসান টিপু বলেন, “দেশের সূর্যসন্তানদের নিয়ে নিয়মিতই কাজ করছে অবসকিওর। এরই ধারাবাহিকতায় আমরা কিশোর মুক্তিযোদ্ধা টিটোকে নিয়ে গান তৈরি করছি। দেশ স্বাধীন হওয়ার দুই দিন আগে টিটো শহীদ হন। সাভারে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে মাত্র  ১৪ বছর বয়সে প্রাণ হারান তিনি। তার কমান্ডার ছিলেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ। তিনিই প্রথম টিটোকে নিয়ে বই লেখেন। এটির নামও ছিল ‘টিটোর স্বাধীনতা।’”

অ্যালবামে গান থাকছে ৮টি। এগুলো হলো- টিটোর স্বাধীনতা, যাও নিয়ে যাও, রঙীন শাড়ি, নস্টালজিয়া, আমার কিসের ভয়, দুঃখ তোমার যত, নিরুদ্দেশ, সুরের বরপুত্র।

অ্যালবামের গানগুলো লিখেছেন কবি মহাদেব সাহা, লুৎফর রহমান রিটন, মিলটন হাসনাত, অমিত গোস্বামী, সোনিয়া স্নিগ্ধা ও মাহমুদ আকাশ।

ইউটিউব ছাড়াও সিডি আকারে অ্যালবামটি পাওয়া যাবে। এটি প্রকাশও হচ্ছে জি-সিরিজের ব্যানারে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক