‘রিকশা গার্ল’র খোঁজ মিলেছে

‘রিকশা গার্ল’ চলচ্চিত্রের মুখ্য চরিত্রে অভিনয়ের জন্য ২০ বছর বয়সী এক তরুণীকে চূড়ান্ত করেছেন নির্মাতা অমিতাভ রেজা।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 04:32 PM
Updated : 7 Nov 2018, 04:32 PM

ঘটনার সত্যতা নিশ্চিত করলেও নবীন এ শিল্পীর ব্যাপারে এখনও কোনো তথ্য দিতে নারাজ নির্মাতা। তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখনই বিস্তারিত কিছু জানাচ্ছি না। শিগগিরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেব।”

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মাণ করছেন তিনি। উপন্যাসের কেন্দ্রীয় চরিত্রে আছেন বাংলাদেশের ২০ বছর বয়সী তরুণী; যার নাম নাইমা।

ইতোমধ্যে চলচ্চিত্রের বেশ কিছু চরিত্রের জন্য শিল্পী-নির্বাচন শেষ করেছেন নির্মাতা; এমনকি ছবি চিত্রনায়ক শাকিব খানের অভিনয়েরও খবর মিলেছে। তবে সব ছাপিয়ে অমিতাভের ভক্তরা নাইমার চরিত্রে কে অভিনয় করছেন-তার জন্যই অপেক্ষায় ছিলেন। ভক্তদের খানিকটা ধোঁয়াশায় রেখেছিলেন নির্মাতা।

আড়াল ভেঙে বুধবার সম্মুখে এলেন চলচ্চিত্রের চরিত্র ‘নাইমা’। রাজধানীর আরেমিরকান সেন্টারে আয়োজিত এক আলোচনায় মিতালী বোস ও অমিতাভ রেজার সঙ্গে আলোচনা অনুষ্ঠানে যোগ দেন এ তরুণ তুর্কি।

এ তথ্য জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখিকা মিতালি পারকিন্স বলেন, “অনুষ্ঠানে ‘রিকশা গার্ল’ চলচ্চিত্র নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। সত্যিই এটা খুব আনন্দের; স্বপ্নটা সত্যি হচ্ছে।”

গল্পে দেখা যাবে, মুখ্য চরিত্র ‘নাইমা’ পরিবারকে সাহায্য করার জন্য কিছু বাড়তি আয়ের আশায় পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করে। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। কিন্তু রাস্তায় নেমে সেই রিকশাটিকেই কিছু একটার সাথে ধাক্কা লাগিয়ে নষ্ট করে ফেলে নাইমা।

এবার শুরু হয় দৃঢ়চেতা নাইমার এক নতুন লড়াই, যে করেই হোক রিকশাটিকে সারিয়ে তুলতে হবে। এগিয়ে যায় গল্প..

গল্পের প্রয়োজনে চলচ্চিত্রটিতে ঢাকার ঐতিহ্যবাহী রিক্সা পেইন্টিংকে তুলে ধরবেন অমিতাভ। চলচ্চিত্রটিতে ব্যবহৃত হবে অ্যানিমেশনও।

উপন্যাস থেকে চলচ্চিত্রের উপযোগী চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার। পরিচালকের পাশাপাশি ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।