বিধ্বংসী কাইজু ও রোবটের লড়াই স্টার সিনেপ্লেক্সে

২৩ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ‘প্যাসিফিক রিম আপরাইজিং’। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 11:48 AM
Updated : 22 March 2018, 11:48 AM

বৈজ্ঞানিক কল্পকাহিনি ও অ্যাকশননির্ভর ছবি 'প্যাসিফিক রিম' মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। দর্শকমহলে দারুণভাবে সাড়া ফেলার ছবিটি নির্মাণের পাঁচ বছর পর নির্মিত হয়েছে ‘প্যাসিফিক রিম আপরাইজিং’।

স্টিভেন এস. ডিনাইটের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন জন বোয়েগা, স্কট ইস্টউড, জিং তায়ান, রিংকো কিকুচি, চার্লি ডে প্রমুখ।

ছবির গল্প এগিয়ে যাবে আগের ছবির পথ ধরেই। বিধ্বংসী কাইজুরা আবারও পৃথিবীতে ফিরে আসার পথ খুঁজে পাবে এবং ইয়াগার পাইলটদের আরও একবার ঝাঁপিয়ে পড়তে হবে তাদের সঙ্গে লড়াইয়ে।

পশুপতি রিম বিদ্রোহে মানবতাবিরোধী সর্বাত্মক হামলার নিন্দা জানানোর জন্য মানব-পাইলটযুক্ত সুপার-মেশিনগুলোর মধ্যে বিশ্বব্যাপী বিস্তৃত দ্বন্দ্ব সংঘটিত হয়েছিল।

জেক পেন্টেকস্ট (জন বোয়েগা) একসময় উদীয়মান পাইলট ছিলেন, যার কিংবদন্তি বাবা মানসিকভাবে কাইজু’র বিরুদ্ধে মানবতার বিজয়কে নিরাপদ করার জন্য প্রাণ দিয়েছিলেন।

কিন্তু যখন আরও অচলাবস্থা হুমকির সম্মুখীন হয় এবং পৃথিবীকে তার হাঁটুতে নিয়ে আসার জন্য, তার বাবা-মা এবং বোন মাকো মোরিকে (রিংকো কিচুচি) তার পিতার উত্তরাধিকার পর্যন্ত জীবনযাপন করার শেষ সুযোগ দেওয়া হয়।

জেক নেতৃত্ব দিচ্ছেন যুদ্ধের ছায়ায় বড় হয়ে উঠেছে এমন একটি পাইলটের সাহসী নতুন প্রজন্মকে। তারা ন্যায়বিচার চান, তাদের একমাত্র আশা বিলুপ্তির বাহিনীর বিরুদ্ধে বিশ্বব্যাপী সংঘাতে একত্রিত হওয়া।

জেকের প্রতিভাধর প্রতিদ্বন্দ্বী পাইলট ল্যাম্বার্ট (স্কট ইস্টউড) এবং ১৫ বছর বয়সী জেইজার হ্যাকার আমারা (ক্যাবেল স্প্যানি) যোগদান করেন, কারণ পিপিডিসি হিরো একমাত্র পরিবার যা তিনি রেখে গেছেন।

পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী প্রতিরক্ষা বাহিনী হয়ে উঠতে তারা একটি বিশাল মাপে দর্শনীয় এবং নতুন দুঃসাহসিক কাজ শুরু করবে।

আগের ছবির মতো এ ছবির সাফল্য নিয়েও আশাবাদী সংশ্লিষ্টরা।