শ্যামল-সানজিদা’র ‘চল পালাই’

নাটকে জুটি বাঁধলেন অভিনেতা শ্যামল মাওলা ও সানজিদা তন্ময়। আগামী ঈদুল ফিতরে নাটকটি প্রচার হবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2018, 01:14 PM
Updated : 14 March 2018, 01:19 PM

মেহেদী হাসান সজীবের রচনা ও মামুন খানের পরিচালনায় নির্মিত হয়েছে নাটক ‘চলো পালাই’। নাটকটিতে অভিনয় করেছেন, শ্যামল মাওলা, সানজিদা তন্ময়, ফারজানা রিক্তা, রিয়াজুল রিজু সহ অনেকে।

পুলিশের বড় কর্তার মেয়ের বিয়ে, বিয়ের দিনই ঘর থেকে পালালেন মেয়েটি। পালিয়ে চলে গেলেন বয়ফ্রেন্ডে কাছে। বললেন আজই তাকে বিয়ে করতে হবে এবং এক্ষুণি ঢাকা ছাড়তে হবে না হলে বাবা পুলিশের কর্তা তাদেরকে ধরে ফে​​​​​​​​​​​​​​​​লবে।

অতঃপর বন্ধুর সহযোগিতায় পালিয়ে চলে যান আরেক বন্ধুর এলাকা রাজশাহীতে। যাওয়ার পথে পরিচয় হয় আরেক মেয়ের সঙ্গে, যে কিনা ভয়ঙ্কর রকমের ক্রাইমের সঙ্গে জড়িত।

সেও তাদের সাথে যায়, পথিমধ্যে নানা ধরণের ঘটনা ঘটে। এক পর্যায়ে তারা রাজশাহী পৌঁছে যায় এবং ভুল বুঝতে পেরে আবার ঢাকায় ফিরে আসে।

এমন গল্পে প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মাওলা।

তিনি বলেন, “গল্পটি খুবই সুন্দর, সাধারণত আমরা যে টাইপের গল্পে অভিনয় করি বা দেখে থাকি তার থেকে ব্যতিক্রম একটি গল্প। পরিচালকও খুব যত্নসহকারে নির্মাণ করেছেন, আশা করি দর্শকদের ভালো লাগবে। এর থেকে বেশি কিছু বললে দর্শককে আর দেখানোর কিছু থাকবে না।”

পরিচালক মামুন খান বলেন, “আমি এর আগেও দুটি নাটক পরিচালনা করেছি, নাটক দুটির গল্পও ভিন্ন ধরনের ছিল এবং আমার নাটক সবসময় ন্যাচারাল রাখতে চাই।

তারই ধারাবাহিকতায় এই নাটকটির গল্পেও ভিন্নতা এনেছি এবং ন্যাচারাল রাখার জন্যই সকলে যেখানে খরচ বাঁচাতে উত্তরা কিংবা গাজীপুরের বাইরে যেতে চান না, সেখানে আমরা রাজশাহী পর্যন্ত গিয়ে শ্যুটিং করেছি, আশা করছি আমার আগের নাটকের থেকেও বেশি সাড়া পাবো এই নাটকটিতে।”

অভিনেত্রী সানজিদা তন্ময় বলেন, “পালিয়ে বিয়ে করার আনন্দই আলাদা, যেটা এই নাটকের মাধ্যমে আমি উপলব্ধি করতে পেরেছি।

নাটকটির শ্যুটিং করার সময় মনে হয়েছে যে আমি সত্যিই পালিয়ে বিয়ে করতে যাচ্ছি, আমার কাছে মনেই হয়নি যে এটা স্রেফ অভিনয়।”

কারুকাজ প্রোডাকশনের প্রযোজনায় গত ৯ এবং ১০ মার্চ ঢাকা থেকে শুরু করে হাইওয়ে ধরে রাজশাহী পর্যন্ত নাটকটির শ্যুটিং হয়।

নাটকটির প্রধান সহকারী পরিচালক আর কে সরকার রকি, সহকারী পরিচালক আব্দুল মঈদ শাকিল, ক্যামেরাম্যান আরমান হুসাইন এবং প্রোডাকশন কো-অর্ডিনেটর ছিলেন ইমদাদুল ইসলাম (যিকরান)।

পরিচালক জানান আগামী ঈদুল ফিতরে স্বনামধন্য একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে।