শেষ হচ্ছে ‘সুলতান সুলেমান’

শেষ হচ্ছে জনপ্রিয় বিদেশি ধারাবাহিক ‘সুলতান সুলেমান’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 03:21 PM
Updated : 22 Nov 2017, 03:21 PM

দীপ্ত টিভিতে প্রচারিত বহুল আলোচিত মেগাসিরিয়াল ‘সুলতান সুলেমান’ এর শেষ পর্ব প্রচারিত হবে ২৩ নভেম্বর। শেষ পর্বে কী ঘটবে সুলতান সুলেমানের ভাগ্যে?- এ প্রশ্ন ভক্তদের।

অটোমান সাম্রাজ্যের সুলতান সুলেমানকে শেষ পর্বে দেখা যাবে যুদ্ধের ময়দানে। সৈন্যদের উদ্দেশে দীর্ঘ বক্তৃতার সময়ে অসুস্থ হয়ে পড়বেন তিনি। সেখানেই মৃত্যু হবে তাঁর। মৃত্যুর আগে তিনি স্মরণ করবেন দীর্ঘদিনের বন্ধু ও প্রধান সেনাপতি ইব্রাহিম পাশাকে।

প্রায় ৭০০ বছর ধরে তুরষ্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তাদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোমান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালের কাহিনী নিয়ে র্নিমিত হয়েছে এই মেগা-সিরিয়ালটি।

সাড়াজাগানো ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ এ জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে উঠার কাহিনী। প্রচারের পরপরই যা জনপ্রিয় হয়ে ওঠে বাংলাদেশের দর্শকদের কাছে। আলোচিত সিরিয়ালটি সহ বিদেশি ধারাবাহিক বন্ধে আন্দোলনে নামে দেশের টেলিভিশন নাটকসংশ্লিষ্টদের সংগঠন এফটিপিও। তবে সব বাধা অতিক্রম করে সফলভাবেই শেষ হচ্ছে ধারাবাহিকটি।

এ প্রসঙ্গে দীপ্ত টিভি কর্তৃপক্ষ জানিয়েছে, দর্শক চাহিদার প্রেক্ষিতে ২৫ নভেম্বর শনিবার থেকে আবারও শেষ সিজনটি প্রচার করার উদ্যোগ নিয়েছেন তারা। দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ও রাত ১০টায় প্রচার হয় ‘সুলতান সুলেমান’।

২০১৮ সালের ফেব্রুয়ারী থেকে চ্যানেলটি প্রচার করতে যাচ্ছে নতুন মেগারিয়াল ‘সুলতান সুলেমান: কোসেম’।