অক্ষয় কুমারের সেরা পাঁচ

৯ সেপ্টেম্বর ৫১-তে পা রাখলেন জনপ্রিয় বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ৫১তম জন্মদিনে জেনে নিন এ তারকার সেরা পাঁচ সিনেমার কথা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 02:36 PM
Updated : 9 Sept 2017, 02:36 PM

১৯৯১ সালে বলিউডে অভিষেক ঘটে অক্ষয় কুমারের। পরের বছর আব্বাস মাস্তানের সাসপেন্স থ্রিলার ‘খিলাড়ি’তে দুর্দান্ত অভিনয় করে নজড় কাড়েন সকলের। অ্যাকশন, থ্রিলার ও সাসপেন্স ঘরানার সিনেমায় তাকে বেশি বেশি দেখা গেলেও ‘হাউসফূল’ ও ‘ফের হেরা ফেরি’র মতো কমেডি সিনেমাতেও সমান সফল এ অভিনেতা। ‘রুস্তম’ ও ‘এয়ারলিফ্ট’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য চলতি বছর জিতেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সামনেই আসছে তার নতুন সিনেমা ‘প্যাডম্যান’। রাধিকা আপ্টে ও সোনম কাপুরের সঙ্গে এ সিনেমায় স্বল্পব্যয়ে তৈরি স্যানিটারি ন্যাপকিন উদ্ভাবকের চরিত্রে দেখা যাবে তাকে। জন্মদিনে এ তারকার সেরা সিনেমা ও চরিত্রগুলো নিয়ে সাজানো হয়েছে এ বিশেষ প্রতিবেদন।

১. স্পেশাল ছাব্বিশ (২০১৩)

গ্যাংস্টার ঘরানার এ সিনেমায় এক সন্ত্রাসী ও প্রতারকের চরিত্রে অক্ষয়ের অভিনয় ভুলবার নয়। নীরজ পান্ডে পরিচালিত এ সিনেমায় অনুপম খের ও অক্ষয়ের অভিনয় নেজড় কেড়েছে সকলের। এ সিনেমার জন্য ফিল্মফেয়ার পুরস্কারে জনপ্রিয় অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়েছিলেন তিনি।

 

২. বেবি (২০১৫)

২০০৮ সালের ‘মুম্বাই হামলা’র ঘটনা নিয়ে নির্মিত সিনেমা ‘বেবি’। নীরজ পান্ডে পরিচালিত এ স্পাই থ্রিলারে আন্তজার্তিক গোয়েন্দার চরিত্রে অক্ষয়ের অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের।

 

৩. ব্রাদারস (২০১৫)

সাড়াজাগানো হলিউড স্পোর্টস ড্রামা ‘ওয়ারিয়র’য়ের ভারতীয় সংস্করণ ‘ব্রাদার্স’য়ে একজন মার্শাল আটিস্ট চরিত্রে দেখা গেছে ‘খিলাড়ি’ তারকাকে। সিদ্ধার্থ মালহোত্রা ও অক্ষয় কুমার অভিনীত এ সিনেমা নিয়ে দর্শক মহলে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও অক্ষয়ের অন্যতম সেরা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে এ সিনেমাকে।

 

৪. এয়ারলিফ্ট (২০১৬)

এ সিনেমায় কুয়েত প্রবাসী ব্যবসায়ী রঞ্জিতের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয়। ইরাক যুদ্ধের সময় এক ভারতীয় ব্যবসায়ীর কুয়েত ছেড়ে নিরাপদে ভারতে আসার সত্যি ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে এ সিনেমাটি। এ সিনেমায় অক্ষয়ের সাহসি ও দৃঢ়তাপূর্ণ অভিনয় মন কেড়েছে সকলের। মুক্তির পর বক্সঅফিসে ৩০০ কোটি ব্যবসা করে সাড়া ফেলে দিয়েছিলো এ সিনেমাটি।

 

৫. রুস্তম (২০১৬)

ভারতীয় নেভি কর্মকর্তা রুস্তম পাভরি চরিত্রে অক্ষয়ের অভিনয় মুগ্ধ করেছে দর্শককে। বিপুল কে. রাওয়ালের উপন্যাস অবলম্বনে নির্মিত এ সিনেমায় প্রতিশোধ পরায়ণ এক নেভি অফিসারের চরিত্রে অক্ষয়ের অভিনয় ছিলো মানানসই। ‘এয়ারলিফ্ট’ ও ‘রুস্তম’ ছবির কল্যাণে চলতি বছর সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন তিনি।