আমার সময় খুব অল্প : মাইকেল কেইন

পাঁচ দশকেরও বেশি সময় ধরে শাসন করেছেন পশ্চিমের বড় পর্দা। তবে এখন তার বসবাস ক্যান্সারের মতো প্রাণঘাতী রোগের সঙ্গে। স্যার মাইকেল কেইন নিজেই বলছেন তার হাতে সময় খুবই অল্প।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 02:23 PM
Updated : 21 March 2017, 02:23 PM

ক্যানসারের হাত থেকে মুক্তি পেতে ছেড়েছেন মদ্যপান। খাবারে কমিয়ে দিয়েছেন চিনি ও লবণের পরিমাণও। কিন্তু তবুও নিজেকে আশঙ্কামুক্ত মনে করছেন না তিনি। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন সে কথা।

দ্য ইন্ডিপেন্ডেন্টকে দেওয়া এক সাক্ষাৎকারে কেইন বলেন, “আমি এখনই মরতে চাই না। তাই লড়াই চালিয়ে যাচ্ছি। মদ্যপান ছেড়ে দিয়েছি। খাবার তালিকাতেও পরিবর্তন এনেছি। ক্যানসারের হাত থেকে মুক্তি পেতে ১৩ কেজি ওজন কমিয়েছি। তবুও মনে হচ্ছে, আমার সময় খুব অল্প।”

কেইন আরও বলেন, “আমি আমার স্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। সে না থাকলে আমি আরও আগেই মারা যেতাম। আমি একসময় প্রতিদিন এক বোতল ভদকা ও ছয় থেকে সাত প্যাকেট সিগারেট খেতাম।”

ব্রিটিশ অভিনেতা মাইকেল কেইন হলেন সেই বিরল শিল্পীদের একজন, ষাটের দশক থেকে শুরু করে প্রতি দশকেই যার রয়েছে কোনো না কোনো অস্কার মনোনয়ন। ‘দ্য ম্যান হু উড বি কিং’, ‘এডুকেটিং রিটা’ সহ সাড়াজাগানো সব সিনেমার এই অভিনেতা ১৯৮৬ সালে ‘হ্যানা অ্যান্ড হার সিস্টার্স’-এর জন্য অর্জন করেন পার্শ্ব চরিত্রে সেরা অভিনয়ের অস্কার। ২০০০ পরবর্তী সময়ে তিনি নতুন করে আলোচনায় আসেন ক্রিস্টোফার নোলান-এর ‘দ্য ডার্ক নাইট সিরিজ’-এ ব্যাটম্যানের বাটলার আলফেডের চরিত্রে অেভিনয় করে।