‘ছোট্ট পাখিটিকে’ নিয়ে যাব ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ দেখতে: পরীমনি

পরীমনি ও সিয়াম আহমেদ অভিনীত শিশুতোষ সিনেমাটি ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শুক্রবার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2023, 03:27 PM
Updated : 19 Jan 2023, 03:27 PM

পরীমনি ও সিয়াম আহমেদ অভিনীত শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ দেশের ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে শুক্রবার। মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন আবু রায়হান জুয়েল।

নির্মাতা জুয়েল গ্লিটজকে বলেন, “শিশুদের সুস্থ বিনোদনের জন্যই চলচ্চিত্রটি নির্মাণ করেছি। সব বয়সের দর্শকেরই ভালো লাগবে। সবাইকে প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাই।’

চিত্রনায়িকা পরীমনি বলেন, “আমি মা হওয়ার পর প্রথম যে সিনেমাটা মুক্তি পাচ্ছে সেটা শিশুতোষ। এটা ভেবে খুবই ভালো লাগছে। আরও ভালো লাগার বিষয় হলো, প্রথম শো দেখতে একঝাঁক ছোট্ট পাখি কাল সিনেমা দেখতে হলে আসবে। আমিও আমার ছোট্ট পাখিটাকে নিয়ে যাব।”

দর্শকদের উদ্দেশে বলেন, ‘আপনারা সবাই আপনাদের ছোট্ট পাখিদের নিয়ে আসবেন।’

ছবিটির প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন পরীমনি। নির্মাতাসহ শিশুদের নিয়ে ছুটে গেছেন বিভিন্ন স্কুলে।

বৃহস্পতিবার তার ফেইসবুকে ছবিটি দেখার আমন্ত্রণ জানিয়ে লেখেন, “আমাদের দেশে শিশু কিশোরদের জন্য সিনেমা হয় হাতে গোনা কয়েকটা। পরিবার নিয়ে বের হলে দিনের শেষে ওই এক খাবার দোকান! আপনার পুরো ফ্যামিলিকে এন্টারটেইন করতে আমরা আসছি আগামীকাল শুক্রবার।”

জুয়েল জানান, ১৭টি হলের মধ্যে রাজধানী ঢাকার ১০টি, চট্টগ্রামের ৩টি এবং সিলেট, রাজশাহী, যশোর, খুলনার ১টি করে প্রেক্ষাগৃহে দেখা যাবে এটি।

ঢাকায় সিনেমাটি দেখা যাবে স্টার সিনেপ্লেক্স বসুন্ধরা শপিং মল (পান্থপথ), এসকেএস টাওয়ার (মহাখালী), সীমান্ত সম্ভার (ধানমন্ডি), সনি স্কয়ার (মিরপুর), বঙ্গবন্ধু আর্মি স্টেডিয়াম (বিজয় সরণি), শ্যামলী সিনেমা, ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), মধুমিতা সিনেমা হল।

চট্টগ্রামের স্টার সিনেপ্লেক্স, সিলভার স্ক্রিন, সুগন্ধা সিনেমা, সিলেটের গ্র্যান্ড সিলেট, রাজশাহীর স্টার সিনেপ্লেক্স, যশোরের মনিহার সিনেমা ও খুলনার লিবার্টি সিনেমা হল।

সুন্দরবনে অ্যাডভেঞ্চারে গিয়ে একদল শিশুর ডাকাতদের কবলে পড়া এবং শিশুদের বুদ্ধিমত্তায় মুক্ত হওয়ার ঘটনা নিয়ে এ সিনেমা। সিয়াম পরী ছাড়াও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকার এবং প্রায় ২০জন শিশু অভিনেতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক