লাহোরের যৌনপল্লীর গল্পে বানসালির হিরামন্ডি’র টিজার প্রকাশ

হিরামন্ডি দিয়ে ওটিটিতে আত্মপ্রকাশ হচ্ছে নির্মাতা সঞ্জয় লীলা বানসালির।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 02:22 PM
Updated : 18 Feb 2023, 02:22 PM

অবিভক্ত ভারতের লাহোরের ইতিহাস-সংস্কৃতির পেক্ষাপটে নির্মিত ওয়েব সিরিজ হিরামন্ডি’র টিজার প্রকাশ করেছে নেটফ্লিক্স, যা দিয়ে ওটিটিতে নাম লেখাচ্ছেন নির্মাতা সঞ্জয় লীলা বানসালি। 

শনিবার ইনস্টাগ্রামে টিজারটি প্রকাশ করে নেটফ্লিক্স ক্যাপশনে লিখেছে, “অন্য সময়, অন্য যুগ, সঞ্জয় লীলা বনসালির আরেকটি জাদুকরী নির্মাণ- এর অংশ হতে অপেক্ষা যেন সইছে না। এক সুন্দর ও রহস্যের এক ঝলক এতে দেখানো হয়েছে, আসছে!” 

পোস্টটি শেয়ার করে 'সঞ্জয় লীলা বানসালি প্রোডাকশন'- এর ক্যাপশনে লেখা হয়েছে, “সঞ্জয় লীলা বনসালি সবাইকে এক বিশ্ব দেখাবে, যেখানে যৌনকর্মীরা রানি।” 

'ভিন্টেজ' ফ্রেমের টিজারে সব অভিনেত্রীদের একই ধাচের ‘রাজকীয়’ পোশাকে দেখা যাচ্ছে। মনীষা কৈরালা, অদিতি রাও হায়দারি, সোনাক্ষী সিনহা, শারমিন সেগাল, রিচা চাড্ডা ও সানজিদা শেখকে দেখা যাবে যৌনকর্মীর চরিত্রে।

সেই সময়ের লাহোরের এক যৌনপল্লীর গল্পের চরিত্রে তখনকার সময়ের প্রেম, বিশ্বাসঘাতকতা, উত্তরাধিকার ও রাজনীতির মত বিষয়গুলো দেখানো হবে। এর মাধ্যমেই ওটিটির দুনিয়ায় হাতেখড়ি হচ্ছে বানসালির। 

এদিকে বিশেষ কারণে অভিনেত্রী শাবানা আজমি ও মুমতাজের ‘হিরামান্ডি’ থেকে সরে যাওয়ার গুঞ্জন ওঠেছিল ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে। তবে সম্প্রতি মুমতাজ এটিকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। 

 এক সাক্ষাত্কারে বানসালি তার কল্পনা ও শ্রমের এই ফসলকে ‘সময়ের সবথেকে পরিশ্রমী প্রকল্প’ হিসেবে বর্ণনা করেছেন, তার দৃষ্টিতে আট পর্বের সিরিজটি আলাদা আটটি সিনেমা নির্মাণের মতই চ্যালেঞ্জিং ছিল। 

প্রতিটি পর্বকে একেকটি চলচ্চিত্রের সঙ্গে তুলনা করে তিনি বলেছেন, পর্দার আকারের বিবেচনায় চলচ্চিত্র নির্মাণে তিনি কোনো আপস করতে চাননি।