প্রসেনজিৎ এবার হিন্দি ওয়েব সিরিজে

‘জুবিলি’র লুকে বাবা বিশ্বজিতের সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন প্রসেনজিৎ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2023, 05:46 AM
Updated : 18 March 2023, 05:46 AM

কলকাতার বাংলা সিনেমার সেকাল-একালের নায়ক তারা দুজনেই। তারা হলেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায় ও তার ছেলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বিভিন্ন সময়ে তাদের ‘লুকের’ সাদৃশ্য এসেছে আলোচনায়। এবারে প্রসেনজিৎ নিজেই জানালেন হিন্দি ওয়েব সিরিজে তার যে ‘গেটআপ’, তাতে বিশ্বজিতের সঙ্গে নিজের চেহারার মিল খুঁজে পাচ্ছেন তিনি।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হিন্দি ওয়েব সিরিজে হাতেখড়ি হতে চলেছে প্রসেনজিতের। বিক্রমাদিত্য মোটওয়ানে পরিচালিত ‘জুবিলি’ সিরিজ দিয়ে প্রথমবার ওটিটিতে আসছেন প্রসেনজিৎ। এর আগে ২০১২ সালে ‘সাংহাই’ নামের হিন্দি সিনেমায় এই নায়ককে শেষবার পেয়েছে দর্শক।

শুক্রবার এই সিরিজের একটি টিজার এসেছে ইউটিউবে।

প্রসেনজিৎ বলেন, “ফার্স্টলুক যখন বেরিয়েছিল, তখন থেকেই এই সিরিজটা নিয়ে প্রত্যেকের মনে একটা কৌতূহল তৈরি হয়েছিল। এবার টিজারে আমার লুকটা আরও স্পষ্ট হয়েছে।”

টিজারে ‘সাহেবি’ লুকে পাওয়া গেছে প্রসেনজিৎকে। সেখানে স্ট্রাইপড ব্লেজার, মেরুণ টাই, চোখে দামি চশমা আর ঠোঁটের কোণে চিলতে হাসি নিয়ে ধরা দিয়েছেন প্রসেনজিৎ। তবে তার চরিত্রের ধরন নিয়ে বিস্তারিত কিছু জানাননি।

“সবাই বলছে আমাকে নাকি বাপির মতো দেখতে লাগছে। আমিও তাই দেখছি, বাপির সাথে বেশ মিল।“

ষাটের দশকে সিনেমায় আসা বিশ্বজিতের। এরপর দুই ভাই’, ‘চৌরঙ্গী’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ থেকে শুরু করে ঋত্বিক ঘটকের তথ্যচিত্র ‘দুর্বার গতি পদ্মা’তে কাজ করেছেন তিনি। প্রশংসা পেয়েছেন নায়ক এবং অভিনেতা হয়ে। হয়েছিলেন সুচিত্রা সেনের নায়কও।

বাবার হাত ধরে প্রসেনজিতের অভিনয়ে আসা। ১৯৬৮ সালে ‘ছোট্ট জিজ্ঞাসা’ সিনেমায় দুজনে বাবা-ছেলে হয়ে ক্যামেররা সমানে দাঁড়ান। প্রসেনজিতের তখন চারবছর বয়স।

কলকাতার এই অভিনেতা ‘জুবিলি’র নির্মাতা বিক্রমাদিত্যকে একজন ‘দক্ষ’ পরিচালক উল্লেখ করে জানান, তিনি আশা করছেন সিরিজটি দর্শক লুফে নেবে।

এই সিরিজ়ে পরাধীন ভারতের সময়কাল দেখানোর পাশাপাশি আভিজাত্য এবং উচ্চবিত্ত সমাজের বিলাসী জীবনযাপন তুলে ধরা হয়েছে। 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে দেখা যাবে অভিনেত্রী অদিতি রাও হায়দারিকে। এছাড়াও রয়েছেন অপারশক্তি খুরানা, ওয়ামিকা গাব্বি, সিদ্ধান্ত গুপ্ত, নন্দিশ সান্ধু এবং রাম কপুরের মতো একঝাঁক অভিনেতা।

‘জু্বিলি’ মুক্তি পাবে আগামী এপ্রিলে।