‘আদিম নির্মাণের জার্নি অনুপ্রেরণা জোগাবে’

দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ২৬ মে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 05:44 PM
Updated : 18 May 2023, 05:44 PM

গণঅর্থায়নে নির্মিত সিনেমা ‘আদিম’ চলচ্চিত্রের নির্মাতা যুবরাজ শামীমকে নিয়ে হয়ে গেল ‘ডিরেক্টরস টক’ অনুষ্ঠান।

বুধবার বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই) সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ঢাকার টঙ্গীর বস্তিতে ‘আদিম’ নির্মাণকালের ঘটনা স্মৃতিচারণ করে যুবরাজ শামীম বলেন, “ক্যামেরায় কী দৃশ্য ধারণ করা হবে তার পরিকল্পনা স্পষ্টভাবেই আমার মাথায় ছিল, তাই আমি জানতাম কী করতে হবে।

“কেউ কেউ বলেছে- এই সিনেমা কোথাও যাবে না, তুমি ইউটিউবে ছেড়ে দাও। আমি এ সমস্ত প্রত্যাখানের পরেও ধৈর্য ধরে ছিলাম।"

গেল বছর ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে ‘আদিম’ প্রদর্শনের পাশাপাশি পেয়েছে সেরা নির্মাতার (বিশেষ জুরি পুরস্কার) পুরস্কার। পরে বিভিন্ন দেশের বেশ কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছি স্বাধীনধারার সিনেমাটি।

আগামী ২৬ মে দেশের প্রেক্ষাগৃহে ছবিটির মুক্তি উপলক্ষে ‘ডিরেক্টরস টক’-এ নির্মাতাকে আমন্ত্রণ জানায় বিসিটিআই প্রাক্তনী সংসদ। 

এ সংসদের সভাপতি কাজী আতিকুর রহমান অভি অনুষ্ঠানে বলেন, "আমরা আনন্দিত ‘আদিম’র নির্মাতার সাথে আড্ডা দিতে পেরে। সম্মিলিতভাবে আমরা সবাই সিনেমা নির্মাণের যুদ্ধই করে যাচ্ছি, এই নির্মাণের জার্নি আমাদের অনুপ্রেরণা যোগাবে নিঃসন্দেহে।"

আয়োজক বিসিটিআই প্রাক্তনী সংসদের সাধারণ সম্পাদক রাজন তালুকদার বলেন, "আদিম আমাদের ছবি, ঠিক যেরকম স্বাধীনধারার চলচ্চিত্র আমরা নির্মাণ করতে চাই। এই চলচ্চিত্রের প্রতি আমাদের শুভকামনা থাকবে।"

বিসিটিআইয়ের পরিচালক জাহিদ রিপনসহ চলচ্চিত্র কর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।