সিনেমার টাইটেল গানে শফি মণ্ডল-চন্দনা

মাসুম রেজার চিত্রনাট্যে নির্মিত হচ্ছে নয়া মানুষ সিনেমাটি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 05:27 PM
Updated : 26 Feb 2023, 05:27 PM

সোহেল রানা বয়াতির পরিচালনায় নির্মাণাধীন ‘নয়া মানুষ’ সিনেমার টাইটেল গানে কণ্ঠ দিলেন সদ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চন্দনা মজুমদার ও বাউল শিল্পী শফি মণ্ডল।

রণক ইকরামের কথায় গানটির সুর করেছেন প্লাবন কোরেশী, সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু।

আ মা ম হাসানুজ্জামানের ‘বেদনার বালুচর’ গল্প অবলম্বনে মাসুম রেজার চিত্রনাট্যে নির্মিত হচ্ছে নয়া মানুষ। এতে অভিনয় করছেন রওনক হাসান, মৌসুমী হামিদ, আশীষ খন্দকার, ঝুনা চোধুরী, নিলুফার ওয়াহিদ, বদরুদ্দোজা, স্মরণ সাহা, শিখা কর্মকার, মাহিন রহমান, মেহারান সানজানা, পারভীন পারু, মেরি ও শিশুশিল্পী উষশীসহ অনেকে।

গানটি প্রসঙ্গে নির্মাতা সোহেল রানা বয়াতি বলেন, “সিনেমার সবচেয়ে গুরুত্বপূর্ণ গান ‘নয়া মানুষ’। দ্বৈত এই গানটিতে পুরো সিনেমার বিষয়বস্তু উঠে এসেছে।”

চন্দনা মজুমদার বলেন, “সিনেমার গল্প চমকে ওঠার মতো। গানের কথায় যে আবেদন আছে, এমন কথা সচরাচর পাওয়া যায় না।”

বাউল শফি মণ্ডল বলেন, “দারুণ একটা গান হয়েছে। খুব কম গান হৃদয় ছুঁয়ে যায়। এই গানটি সেই কম গানের তালিকায় থাকবে নিশ্চিত।”

‘নয়া মানুষ’ চলচ্চিত্রটি দেশের প্রান্তিক জনগোষ্ঠীর ওপর নির্মিত হচ্ছে বলে জানান সোহেল রানা বয়াতি। তিনি বলেন, “গত বছরের অক্টোবরে চলচ্চিত্রের ৭০ শতাংশ কাজ শেষ করেছি। ইচ্ছা ছিল পুরোটা একবারে শেষ করার, কিন্তু সুপার সাইক্লোন সিত্রাংয়ের তাণ্ডবে ৩০ শতাংশ কাজ আটকে যায়।”

“খুব শিগগির আমরা বাকি চিত্রধারণ শুরু করব। বর্তমানে পোস্ট প্রোডাকশনের কাজ এগিয়ে রাখছি, কারণ এ বছরই আমরা চলচ্চিত্রটি মুক্তি দিতে চাই।”

সিনেমার ধরন নিয়ে নির্মাতা বলেন, “নদীর যেমন এক কূল ভেঙে অন্য কূল গড়ে, তেমনি ভাসতে ভাসতে মানুষও এক চর থেকে আরেক চরে চলে যায়। নতুন মানুষ চরে এলে কী রকম সংকট বা সমস্যার সৃষ্টি হয়, সেটা নিয়েই গল্প। এর মধ্যেই প্রেম, প্রকৃতি, ভালোবাসা ও জীবনের নানা ঘাত-প্রতিঘাত দেখানো হয়েছে।”