শুক্রবারই ঢাকায় আসছে ‘ফাস্ট এক্স’

শুক্রবার থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখানো হবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 08:29 AM
Updated : 17 May 2023, 08:29 AM

অ্যাকশন সিনেমাপ্রেমীদের জন্য সুখবর, বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে দেশেরে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে হলিউডি চলচ্চিত্র ‘ফাস্ট এক্স’।

শুক্রবার থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। আগের দিন বৃহস্পতিবার সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সে হবে ফাস্ট এক্স এর প্রিমিয়ার শো।

বিশ্বজুড়ে আয়ের শীর্ষে থাকা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্রাঞ্চাইজির দশম সিনেমা এটি।

‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’ এবং ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’ এর ফরাসী পরিচালক লুই লেটারিয়ার এবারের সিরিজটি নির্মাণ করেছেন। এরইমধ্যে সিনেমার ট্রেইলার এসেছে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায়।

‘ফাস্ট এক্স’-এ অভিনয় করেছেন মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস লুডাক্রিস ব্রিজস, নাটালি এমানুয়েল, জর্ডানা ব্রিউস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা, স্কট ইস্টউড এবং অস্কার জয়ী হেলেন মিরেন ও শার্লিজ থেরন।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি ম্যাগাজিনে অবৈধ গাড়ির রেস নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছিল। যা নজরে এসেছিল প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সেল পিকচার্সের। সেই ঘটনার অনুপ্রেরণাতেই পরে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’র গল্প লেখা হয়েছিল।

২০০১ সালের পর থেকে মুক্তি পাওয়া নয়টি সিরিজের সবগুলোয় শুরুর দিকের সব চরিত্রকে পাওয়া যায়নি। নির্মাতা দশম পর্বে এসে অনেক চরিত্রই ফিরিয়ে এনেছেন। 

ফিরে আসা অভিনেতাদের মধ্যে রয়েছে হেলেন মিরেন, জন সিনা, শার্লিজ থেরন ও জেসন স্ট্যাথাম। পুরনো এই তারকাদের সঙ্গে ‘ফাস্ট এক্স’ সিরিজে যোগ দিচ্ছেন নবাগত জেসন মোমোয়া ও ব্রি লারসন।

সিনেমার প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করছেন ‘অ্যাকুয়াম্যান’ খ্যাত তারকা জেসন মোমোয়া, তার চরিত্রের নাম দান্তে।

দান্তেকে ফ্র্যাঞ্চাইজির পুরনো খলনায়ক সাইফার (শার্লিজ থেরন) এর সঙ্গে নানা ধরনের ‘অঘটন’ ঘটাতে দেখা যাবে।

সিনেমার গল্পে ডমিনিক টোরেটো (ভিন ডিজেল) এবং তার ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ পরিবারকে ধ্বংস করার জন্য দান্তের ব্যক্তিগত প্রতিশোধের বিষয়টি রয়েছে। দান্তে (মোমোয়া) আসলে ‘ফাস্ট ফাইভ’ সিনেমাটির খলনায়ক হার্নান রেযয়েসের ছেলে।

ট্রেইলারে সিনেমার পুরনো কয়েকটি সিরিজের অ্যাকশনের পুনরাবৃত্তিও দেখা গেছে।

‘ফাস্ট এক্স’র পর আরেকটি সিনেমা তৈরি করা হবে। যেটি দিয়ে এই ফ্র্যাঞ্চাইজির ইতি টানার পরিকল্পনা নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

সেখানে ফ্র্যাঞ্চাইজির মূল তারকা ভিন ডিজেল, টাইরেস গিবসন, লুডাক্রিস, সুং ক্যাং, মিশেল রদ্রিগেজ ও শার্লিজ থেরনকেও পাওয়া যাবে।