কৃতি-বরুণের বাইরের বন্ধুত্বের ছাপ পর্দাতেও

ছয় বছর ধরে বলিউডে একসঙ্গে কাজ করছেন এই দুজন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 01:05 PM
Updated : 12 Nov 2022, 01:05 PM

বলিউড তারকা কৃতি স্যানন ও বরুণ ধাওয়ানের পর্দার বাইরের বন্ধুত্ব সিনেমার শুটিংয়েও এমন প্রভাব ফেলে যে বিস্মিত হন পরিচালকেরাও।

বন্ধুত্ব নিয়ে এমন আওয়াজ পাওয়া গেছে কৃতি ও বরুণ দুজনের কণ্ঠেই। দুজনের বন্ধুত্বের রসায়ন নিয়ে বলিউডে চর্চা পুরনো। সেই ‘অফস্ক্রিন’ বন্ধুত্বের প্রতিফলন দেখা যাবে আগামী ২৫ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে ওয়ার উলফের’ গল্পনির্ভর ‘ভেড়িয়া’তে।

ইনস্টাগ্রামে সিনেমার কিছু দৃশ্য, ভিডিও ক্লিপ এবং নির্মাতা অমর কৌশিকের সঙ্গে তাদের সাক্ষাৎকার নিয়ে একটি ‘মন্তাজ’ শেয়ার করেছেন কৃতি।

ক্যাপশনে কৃতি লিখেছেন, “বন্ধুত্বের সম্পর্ক তখনই ‘ম্যাজিকাল’ হয় যখন বন্ধনটা খাঁটি হয়। সেটা পর্দায় এবং বাস্তব জীবন-দুক্ষেত্রেই। এটাই হলাম আমরা।”

ভিডিওর শুরুতে দেখা যাবে বরুণের কাছে কৃতি জানতে চাইছেন, “কত বছর হল দুজনে একসঙ্গে কাজ করছি?” বরুণের উত্তর আসে, “ছয় বছর।”

এই দুই নায়ক-নায়িকা ২০১৫ সালে ‘দিলওয়ালে’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। এরপর ২০১৯ সালে বরুণের ‘কলঙ্ক’ সিনেমায় একটি নাচের দৃশ্যে আসেন কৃতি।

সেসব স্মৃতি রোমন্থন করে কৃতি জানতে চান, দুজনের সম্পর্কে কোনো গড়মিল কি আদৌ হয়েছে?

বরুণের ভাষ্য, তার কাছে মনে হয় না যে তাদের সম্পর্কে কোনো খামতি এসেছে। কাজের ক্ষেত্রেও দুজন দুজের প্রতি আরও যত্নশীল হয়েছেন। অভিনয়েও তাদের আরও উন্নতি হয়েছে বলেও মনে করেন বরুণ।

বরুণের কথায় সায় দিয়ে কৃতি বলেন, “ঠিকই বলছ। আমরা একে অন্যের সঙ্গে আরও স্বচ্ছন্দ্যে কাজ করছি।”

কথা শোনার ধৈর্য বরুণের আগের চেয়ে বেড়েছে কি না, জানতে প্রশ্ন ছিল কৃতির।

উত্তরে হেসে মাথান নাড়িয়ে বরুণ বলেন, “বাড়েনি, কমেছে।”

 ‘ভেড়িয়া’র একটি গান ‘আপনা বনা লে’ ইতোমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে। অরিজিৎ সিংহের গাওয়া গানটি নিজেদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে কৃতি ও বরুণ দুজনেই শেয়ার করেছেন।

কৃতির ভিডিওতে পরিচালক অমর কৌশিকের সঙ্গে তাদের মজার মুহূর্ত প্রকাশ পেয়েছে। দেখা গেছে, ওই গানটি প্রেমের কি না, তা নিয়ে তর্কে জড়ান কৃতি, বরুণ ও নির্মাতা অমর কৌশিক।

বরুণ গানটিকে প্রেমের বলতে নারাজ। কৌশিকের কথা ‘আপনা বনা লে’ প্রেমের গান না হয়ে যায়ই না। আর কৃতি মজা করে কৌশিককে বলেন, “এটা রোমান্টিক গান, শুনতে শুনতে প্রেমে পড়তে পারেন বা প্রেমে পড়েও গানটি শুনতে পারেন।”

‘ভেড়িয়া’ সিনেমায় কাজ করার সময়ের একটি বড় সমস্যা নিয়ে কথা বলেন বরুণ।

বলেন, “আমাদের অফস্ক্রিন বন্ধুত্ব সিনেমায় এমনভাবে ফুটে উঠেছে যে পরিচালকও কোনও কোনও সময়ে অবাক হয়ে যেতেন।

“হয়ত চিত্রনাট্য অনুযায়ী কৃতির সঙ্গে আমার অতটা ঘনিষ্ঠ না হলেও হত, কিন্তু বন্ধুত্বের খাতিরে আমরা ঘনিষ্ঠ হয়েও যেতাম।”

কৃতিও বলেন, “আমার কাছাকাছি বরুণকে দেখলেই কৌশিক রেগে যাচ্ছিলেন। তাহলে চিন্তা করুন, আমার বিষয়ে নির্মাতা কী সাংঘাতিক স্পর্শকাতর!”

এ কথায় তিনজনেই অট্টহাসিতে ফেটে পড়েন।

গত ২১ অক্টোবর ‘ভেড়িয়া’ সিনেমার ট্রেইলার প্রকাশিত হয়। ইউটিউবে প্রকাশিত তিন মিনিটের ট্রেইলারে দেখানো হয়েছে, জঙ্গলের মধ্যে এক নেকড়ে কামড়ে দেন বরুণকে। এরপর থেকে নিজের মধ্যে একটু একটু করে বদল বুঝতে পারেন তিনি। এক পর্যায়ে নিজের ইচ্ছেমত নেকড়তে রূপান্তরিত হওয়ার ক্ষমতা অর্জন করেন।

বরুণ, কৃতি ছাড়াও সিনেমায় অভিনয় করেছেন দীপক ডোবরিয়াল ও অভিষেক ব্যানার্জি। সিনেমাটি পরিচালনা করেছেন অমর কৌশিক, প্রযোজনায় আছেন দিনেশ ভিজান।

সিনেমাটি ২৫ নভেম্বর টুডি এবং থ্রিডি সংস্করণে হিন্দি, তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পাবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক