টাইটেল সং-ট্রেইলার-জন্মদিন, একদিনে শাকিবের কত কী!

নায়কের ৪৫ তম জন্মদিনে এসেছে 'রাজকুমার' সিনেমার ট্রেইলার এবং টাইটেল সং।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 07:18 AM
Updated : 29 March 2024, 07:18 AM

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের ঈদের সিনেমা 'রাজকুমার' এর টাইটেল সং প্রকাশ এবং ট্রেইলার মুক্তির জন্য বেছে নেওয়া হয়েছে একটি বিশেষ দিন। সেই দিনটি হল শাকিবের জন্মদিন।

বৃহস্পতিবার গেছে এই নায়কের ৪৫তম জন্মবার্ষিকী। এই দিনেই এসেছে নায়কের 'রাজকুমার' সিনেমার ট্রেইলার এবং টাইটেল সং।

প্রথমে নির্মাতারা জানিয়েছিলেন দুবাইয়ের বুর্জ খলিফায় প্রকাশ হবে সিনেমার ট্রেইলার। তবে সেটি হয়নি। ইউটিউবে এসেছে 'রাজকুমার' সিনেমার অফিসিয়াল ট্রেইলার।

কয়েকদিন আগে শাকিব খান বলেছিলেন, আন্তর্জাতিক মানের সিনেমা হতে চলেছে 'রাজকুমার'। শাকিবের সেই কথার আভাস মিলল ট্রেইলারে।

বাংলাদেশের শহর-গ্রামের কয়েক জায়গার ভিডিও দিয়ে শুরু ১ মিনিট ৪০ সেকেন্ড দৈর্ঘ্যের এই ট্রেইলারে দুর্ধর্ষ গ্যাংস্টাররূপে শাকিবের আর্বিভাব হয়েছে। তুমুল অ্যাকশনের মধ্যে দিয়ে হাজির হওয়া শাকিবের হাতে আগ্নেয়াস্ত্র; গুলি করে ধ্বংস করছেন শত্রুদের আস্তানা।

আবার বিজনেস ম্যাগনেটের কেতাদুরস্ত সাজেও পাওয়া গেছে নায়ককে। পুরো ট্রেইলারে মার্কিন অভিনেত্রী কোর্টনি কফির দেখা মিলেছে সামান্যই, তাই রোমান্টিক মুডে শাকিবও তেমন নেই।

এছাড়া বোমা বিস্ফোরণে গাড়ি উড়িয়ে দেওয়া বা হেলিকপ্টার থেকে প্যারাসুট বেঁধে লাফ দেওয়ার দৃশ্য বলে দেয় সিনেমায় স্টান্টম্যানদের কাজও কম নেই।

প্রকাশ পেয়েছে 'রাজকুমার' সিনেমার টাইটেল সং। 'রাজকুমার' শিরোনামের গানটির প্লে-ব্যাক করেছেন কণ্ঠশিল্পী বালাম ও কোনাল। এর আগে 'প্রিয়তমা' সিনেমার টাইটেল গান 'ও প্রিয়তমা'তে কণ্ঠ দিয়ে গত বছর আলোচনায় ছিলেন এই জুটি।

গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল। সুর করেছেন আকাশ সেন। যুক্তরাষ্ট্রের নানা লোকেশনে 'রাজকুমার' গানের দৃশ্যধারণ হয়েছে। চিত্রায়নে শাকিবের সঙ্গে ছিলেন কোর্টনি কফিকে।

গানটি শাকিব শেয়ার করেছেন তার ফেইসবুকে।

ভালো বাজেটের 'রাজকুমার' কেবল বাংলাদেশ নয়, যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে রাজকুমার মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা হিমেল আশরাফ।

দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক এবং যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ঘুরে সেই শুটিং শেষ হয়েছে গত মাসে।

কোভিড মহামারীর ক্রান্তিকাল পেরিয়ে গেল বছর 'প্রিয়তমা' করে শাকিব বুঝিয়েছিলেন মন্দা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গন এবং ৪৫ বছর বয়সী এই নায়কের ক্যারিয়ারও স্তিমিত হয়ে যায়নি।

ওই সিনেমায় শাকিবের নায়িকা হয়েছিলেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। কোরবানির ঈদে আসছে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার 'তুফান'। এই সিনেমাতেও শাকিবের নায়িকা কলকাতার মিমি চক্রবর্তী।

শাকিবের মূল নাম মাসুদ রানা। ১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জে শাকিবের জন্ম। তার শৈশব কেটেছে নারায়ণগঞ্জে। ১৯৯৯ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্র দিয়ে শাকিবের শুরু। সে বছরই করেছেন ‘সবাই তো সুখী হতে চায়’।

এরপর একে একে মুক্তি পায় ‘মাই নেম ইজ সুলতান’, ‘স্বপ্নের বাসর’, ‘মুখোশধারী’, ‘আমার প্রাণের স্বামী’, ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘প্রাণের মানুষ’, ‘সাহসী মানুষ চাই’, ‘জানের জান’, ‘অনন্ত ভালোবাসা’, ‘ঠেকাও মাস্তান’, ‘বস্তির রানী সুরিয়া’, ‘খুনি শিকদার’, ‘সুভা’, ‘বাঁধা’, ‘পিতার আসন’, ‘ডাক্তার বাড়ি’, ‘তুই যদি আমার হইতি রে’সহ আরও অনেক সিনেমা।

শাকিব কাজের স্বীকৃতিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালের ‘আরও ভালোবাসব তোমায়’, ২০১৭ সালে ‘সত্তা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান।