অ্যাভাটার ২: চোখ ধাঁধানো ট্রেইলারে নতুন যুদ্ধের বার্তা

এবারও জেক সুলি ও না’ভি নেইতিরির ভূমিকায় থাকছেন স্যাম ওয়ার্থিংটন ও জো সালদানা। প্যানডোরায় তাদের সঙ্গী হয়েছেন টাইটানিকের নায়িকা কেট উইন্সলেট।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2022, 09:35 AM
Updated : 3 Nov 2022, 09:35 AM

দারুণ সিনেম্যাটোগ্রাফি আর ভিজ্যুয়াল ইফেক্টের ইংগিত নিয়ে প্রকাশিত হল সাড়া জাগানো হলিউডি সিনেমা ‘অ্যাভাটার’ এর সিক্যুয়েল ‘দ্য ওয়ে অব ওয়াটার’ এর ট্রেইলার।

বুধবার প্রকাশিত এই ট্রেইলারে আভাস মিলেছে প্যানডোরা নামের সেই কাল্পনিক গ্রহের নতুন এক যুদ্ধকাহিনীর। নীল বর্ণের না’ভিরা নিজেদের আবাসভূমি রক্ষায় সেখানে লড়ছে পানির নিচে।

এই পর্বে গুরুত্ব পেয়েছে সুলি পরিবারের গল্প। এবারও জেক সুলি ও না’ভি নেইতিরির ভূমিকায় থাকছেন স্যাম ওয়ার্থিংটন ও জো সালদানা। তাদের সংসারে এবার ছানাপোনারাও থাকছে। শিশুকাল থেকেই তাদের দক্ষ না’ভি হিসেবে গড়ে তুলতে চলছে জেকের অবিরাম চেষ্টা।

 সিগোর্নি ওয়েভার ও ভিন ডিজেলের মত শক্তিশালী অভিনয় শিল্পীদেরও দেখা মিলবে এ সিনেমায়। নতুন যুক্ত হয়েছেন জেমস ক্যামেরনের টাইটানিকের নায়িকা কেট উইন্সলেট। নতুনদের মধ্যে আরও আছেন মিশেল ইয়ো, ক্লিফ কার্টিস, জোয়েল ডেভিড মুর, এডি ফ্যালকো এবং জেমাইন ক্লেমেন্ট।

স্টিফেন ল্যাং ‘খল’ চরিত্রে কর্নেল কোয়ারিচ হয়ে প্রত্যাবর্তন করছেন। যিনি আবারও একটি না’ভিকে পুনরুজ্জীবিত করছেন এবং নেইতিরি সঙ্গী জেক সুলির সঙ্গে বিরোধে জড়িয়েছেন।

ট্রেইলারে কর্নেল কোয়ারিচের ষড়যন্ত্র থেকে প্যানডোরাকে বাঁচানোর নতুন যুদ্ধ ঘিরে আবর্তিত হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ এর গল্প।

‘কিরি’ চরিত্রের অভিনয় শিল্পী সিগোর্নি ওয়েভার ভ্যারাইটিকে বলেন, “গল্পটি মূলত পরিবারকেন্দ্রিক। পরিবারগুলেকে একসঙ্গে বেঁধে রাখার চেষ্টা দেখা যাবে এখানে। আমরা আমাদের আবাসভূমিকে বাঁচিয়ে রাখার লড়াই করতে চাই শেষ পর্যন্ত।“

তিনি জানান, সিনেমার শুটিং শুরুর আগে পানির নিচে দম ধরে রাখার কৌশল রপ্ত করতে বিশেষজ্ঞদের কাছে প্রশিক্ষণ নিতে হয়েছে তাদের।

২০০৯ সালে ‘অ্যাভাটার’ মুক্তির পরই এর এর সিক্যুয়েল আনার ঘোষণা দিয়েছিলেন নির্মাতা জেমস ক্যামেরন। অবশেষে দর্শকদের ১৩ বছরের অপেক্ষার পালা শেষ হচ্ছে।

এর মধ্যে সিনেমার দৃশ্য ধারণ নিয়ে জটিলতা হয়েছে সাত বার। সিনেমা মুক্তির তারিখও পিছিয়েছে কয়েক দফা। আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই ফ্রাঞ্চাইজির দ্বিতীয় কিস্তি।

সিনেমাটির গল্প লিখেছেন জেমস ক্যামেরন, সেইসাথে তিনি পরিচালক ও প্রযোজকও। সহ-প্রযোজক জন ল্যান্ডু।

Also Read: অ্যাভাটার ২ আরও আবেগময়: ক্যামেরন