ক্রুজের মত দেখতে তারা কারা!

সোশাল মিডিয়ায় একজন লিখেছেন, সত্যিকারের ক্রুজকে বোঝার উপায় নেই।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 08:42 AM
Updated : 9 June 2023, 08:42 AM

একই চেহারার ‘স্টান্ট’দের নিয়ে হলিউডি তারকা টম ক্রুজের একটি ছবি বিস্ময় তৈরি করেছে সোশ্যাল মিডিয়ায়।

স্প্যানিশ ডেইলি মার্কা জানিয়েছে, দুই যমজকে নিয়ে ক্রুজের এই ছবি হয়েছে ভাইরাল।

হলিউডে অ্যাকশন দৃশ্য করা কমবেশি সব তারকারই স্টান্ট রয়েছে। যাদের চেহারা ও শারীরিক গড়ন নায়কের মতই। সিনেমার বিপজ্জনক দৃশ্যগুলোতে নায়কের বদলে তারাই অভিনয় করেন। কখনও কখনও অভিনয় শিল্পী এবং স্টান্টদের চেহারার সাদৃশ্য এতটাই বেশি থাকে যে, কে নায়ক আর কে তার স্টান্ট তা নিয়ে বিভ্রম তৈরি হয়।

হলিউডি সিনেমায় উঁচু ভবন থেকে লাফিয়ে নিচে পড়া, লাফ দিয়ে এক ভবন থেকে আরেক ভবনের ছাদে যাওয়া বা উড়োজাহাজের পাখা ধরে ঝুলতে থাকা বা উড়োজাহাজ থেকে শূন্যে লাফ দেওয়ার মত হাড় হিম করা দৃশ্যগুলো মনে হলেও শুরুতেই আসে ক্রুজের নাম।

বহু সিনেমায় এসব দৃশ্যের দৃশ্যায়ন ক্রুজ নিজেই করেছেন, আবার কখনও স্টান্টম্যানের সহযোগিতাও নিয়েছেন। যেখানে স্টান্টম্যানরা ক্রুজের হয়ে অভিনয় করেছেন, কেউ ফারাক ধরতে পারেননি।

ক্রুজের সাড়া ফেলা ‘মিশল ইম্পসিবল’ এর সপ্তম সিরিজের ‘মিশন ইম্পসিবল: ডেথ রেকনিং পার্ট ওয়ান’ সিনেমার শুটিং শেষে এক পার্টিতে স্টান্টদের নিয়ে ছবি তোলেন ক্রুজ। সেটি টুইটার শেয়ার হলে কেউ লিখেছেন ‘অবিশ্বাস্য’।

কেউ লিখেছেন, সত্যিকারের ক্রুজকে বোঝার উপায় নেই।

আরেকজন লিখেছেন, “এইসব ঠাট্টা করে করা হয়েছে নিশ্চয়। এগুলা সব কৃত্রিম বুদ্ধিমত্তা।“

সিনেমাটি মুক্তি পাবে ১২ জুলাই । মূল আকর্ষণ হল ক্রুজ এই সিনেমার শুটিং করেছেন মহাকাশে।

সিনেমাটি নির্মাণের পরিকল্পনা হয় ২০১৯ সালে। তখনই ভাবা হয়েছিল, কিছু শুটিং হবে মহাকাশে, আন্তর্জাতিক স্পেস স্টেশন রাখবে বড় ভূমিকা।

এরপর মহামারীর থাবায় সব থমকে যায়। কোভিডের দাপট কমে এলে গত বছর খবর আসে টম ক্রুজ সিনেমার শুটিংয়ে যাচ্ছেন মহাকাশে।

তবে পুরো দৃশ্যায়ন যে মহাকাশে হয়েছে– ব্যাপারটা তেমন নয়। বেশিরভাগ শুটিং পৃথিবীতেই হয়েছে। এই সিনেমার দ্বিতীয় পর্ব আসবে আগামী বছর।