দক্ষিণে ‘হিট’ ঋষভের আগ্রহ নেই বলিউডে

“শুধুমাত্র একটি ফিল্ম হিট হওয়ার কারণে আমি আমার পরিবার এবং বন্ধুদের ভুলে যেতে পারিনা। আমার ভেতরের মানুষটিও বদলে যেতে পারে না,” বলেন কন্নড় তারকা ঋষভ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2022, 10:47 AM
Updated : 10 Nov 2022, 10:47 AM

দক্ষিণী সিনেমায় নাম করে পরের পর্ব বলিউডযাত্রার সুযোগ যারা খোঁজেন, সেই নায়কদের তালিকায় নাম লেখাতে চান না ‘কান্তারা’ সিনেমার কন্নড় তারকা ঋষভ শেট্টি।

তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, হিন্দি ইন্ডস্ট্রি নিয়ে বিন্দুমাত্র আগ্রহ বা পরিকল্পনা তার ‘নেই’।

এই নায়কের ভাষ্য, “আমি কন্নড় সিনেমাই করতে চাই। আমি কানাড়াভাষী হয়ে গর্বিত। এখানকার মানুষে ও কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির জন্যেই আমি এখানে আজ আসতে পেরেছি। শুধুমাত্র একটি ফিল্ম হিট হওয়ার কারণে আমি আমার পরিবার এবং বন্ধুদের ভুলে যেতে পারি না। আমার ভেতরের মানুষটিও বদলে যেতে পারে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ঋষভ শেট্টি অভিনীত ও পরিচালিত ‘কান্তারা’ মুক্তি পেয়েছে গত ৩০ সেপ্টেম্বর। পৌরাণিক গল্পের অ্যাকশন থ্রিলারটি বক্স অফিসে ঝড় তুলেছে। মুক্তির পর থেকে এ পর্যন্ত কান্তারা বিশ্বব্যাপী ২০০ কোটি রুপির বেশি আয় করেছে। আর সিনেমাটির হিন্দি সংস্করণ ঘরে তুলেছে ৬২ কোটি রুপি।

ঋষভ কান্তারার গল্প এবং অভিনয় দর্শকদের ভাবিয়েছে। যদিও সিনেমাটি মুক্তির আগে তেমন কোনো প্রচারও চালান হয়নি।

সিনেমাটির সাফল্যের পর থেকেই কানাঘুষো চলছিল, এই কন্নড় তারকা এবার কি তবে বলিউডের দিকে পা বাড়াবেন?

সিনেমা নিয়ে নিজের চিন্তাভাবনা তুলে ধরে ঋষভ বলেন, ‘‘আমি মনে করি, প্রাদেশিক সিনেমাকে প্রাধান্য দেওয়া উচিত। যদি হিন্দিভাষী দর্শকেরা আমার সিনেমা পছন্দ করেন, তা হলে আমি চেষ্টা করব হিন্দি ভাষাভাষী রাজ্যে আমার সিনেমা মুক্তি দেওয়ার। না হলে আমার সিনেমা শূধু কন্নড়েই মুক্তি পাবে।“

কান্তারার সাফল্য নিয়ে ঋষভ বলেন, “সিনেমাটি বানানোর সময় বা পরেও সারা ভারতে মুক্তির কোনো পরিকল্পনা ছিল না। জানি না কীভাবে যেন সিনেমাটি প্রচার ছাড়াই সাফল্য পেয়েছে। কিন্তু ছবি দেশজুড়ে হিট হয়েছে বলেই আমি মনে করি না পরের সিনেমা করতে অন্য পথ বেছে নিতে হবে। আমি আমার এলাকার গল্প নিয়ে কাজ করব। আমার বিশ্বাস, তাতে আমার কাজ আরও পাকাপোক্ত হবে।“

‘কান্তার’ মুক্তির পর দিক্ষিণী মেগাস্টার রজনীকান্ত এক টুইটে ছবিটিকে ভারতীয় সিনেমার একটি ‘মাস্টারপিস’ আখ্যা দিয়েছেন।

ঋষভের সিনেমা জগতে চলাফেলা গত এক যুগ ধরে। এর আগে তার ‘বেল বটম’ সিনেমাটিও আলোচনায় আসে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক