চট্টগ্রামের সেই কাটা হাত এক নারীর

সড়ক দুর্ঘটনায় আহত বয়োবৃদ্ধ ওই নারীর হাত অস্ত্রোপচারের করে কেটে ফেলা হয়।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 05:51 PM
Updated : 29 March 2023, 05:51 PM

চট্টগ্রামে ময়লার স্তুপ থেকে উদ্ধার হাতের ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে; যেটি অস্ত্রোপচারের পর ফেলে দেওয়া কক্সবাজারের চকরিয়ার বয়োবৃদ্ধ এক নারীর বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মাধ্যমে আঙ্গুলের ছাপ নিয়ে অশীতিপর ওই নারীর পরিচয় পাওয়ার কথা জানান খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা।

বুধবার তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর নগরীর একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচার করে ওই নারীর হাতটি বিচ্ছিন্ন করা হয়েছিল।

“ক্লিনিক্যাল বর্জ্য হলেও আমরা গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করেছি এবং পরিচয় শনাক্তের পর বুধবার হাতটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।”

মঙ্গলবার নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডের ঢেবার পাড় সংলগ্ন একটি ডাস্টিবিন থেকে কাটা হাতটি উদ্ধার করা হয়। পরিচ্ছন্নতা কর্মীরা আবর্জনা পরিষ্কার করার সময় সেটি দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে হাতটি উদ্ধার করে।

ওই নারীর ছেলে জানান, তার মা পক্ষাঘাতগ্রস্তকে নিয়ে গত শনিবার চিকিৎসার জন্য চকরিয়া থেকে অ্যাম্বুলেন্সে করে নগরীর বেসরকারি একটি হাসপাতালে আনছিলেন। বাঁশখালী হয়ে চট্টগ্রামে আসার পথে পৌর সদর এলাকায় তাদের বহনকারী অ্যাম্বুলেন্সটি দুর্ঘটনায় পড়ে।

পরে পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধার করে তাদের বাঁশখালীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান জানিয়ে তিনি বলেন, দুর্ঘটনায় হাত ভেঙ্গে তার মা গুরুতর আহত হন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়।

সেখানে একদফা চিকিৎসার পর তারা আরেকটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে সোমবার অস্ত্রোপচারের মাধ্যমে হাতটি কেটে ফেলার পর হাসপাতাল থেকে সেটি তাদের মাটি চাপার জন্য দেওয়া হয়।

ওই বৃদ্ধের ছেলে জানান, তারা হাসপাতালের এক কর্মীকে সেটি মাটি চাপা দেওয়ার ব্যবস্থা করতে বলেছিলেন। পরে খুলশী থানা পুলিশের কাছ থেকে হাতটি ডাস্টবিনে পরে থাকার কথা জানতে পারেন।

বুধবার প্রয়োজনীয় কাগজপত্রসহ পুলিশের সঙ্গে যোগাযোগ করে সেটি গ্রহণ করে মাটি চাপা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

তার মা এখন হাসপাতালে চিকিৎসাধীন বলে তিনি জানিয়েছেন।

Also Read: চট্টগ্রামে ডাস্টবিনে মিলল ‘কাটা হাত’