‘বিএনপির নাশকতা’ প্রতিহত করতে প্রস্তুত চট্টগ্রাম আওয়ামী লীগ

“বিএনপি উদ্দেশ্যপ্রণোদিতভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির মহড়া শুরু করে দিয়েছে।”

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 03:21 PM
Updated : 8 Dec 2022, 03:21 PM

‘বিএনপি ও তাদের দোসরদের নাশকতা’ প্রতিহত করতে দলের নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার নগর কমিটির প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক সাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে নগরের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীন এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতারা “আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির কথিত সরকার উৎখাত কর্মকাণ্ডের নামে অনুষ্ঠেয় সমাবেশ কেন্দ্র করে আবারো নাশকতা, অরাজকতা ও জ্বালাও পোড়াও অপকর্মকাণ্ডের আলামত সুস্পষ্ট হয়ে উঠায়” নগরীর ১৫টি থানা, ৪৪টি সাংগঠনিক ওয়ার্ড ও ১৩২টি ইউনিটের নেতৃত্বকে নগরবাসীর জানমাল রক্ষায় সর্বাত্মক প্রস্তুতি ও সতর্ক অবস্থায় থাকার নির্দেশনা দিয়েছেন।

বিবৃতিতে মাহতাব ও নাছির বলেন, “বিএনপিকে সোহরওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দেওয়ার পরেও তারা গতকাল থেকেই ঢাকার পল্টনে রাজপথে অবৈধ অস্ত্র, বিস্ফোরক এবং লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়েছে।

“এতে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিতে গেলে তারা উচ্ছৃঙ্খল হয়ে ওঠে এবং আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী ও সাধারণ জনগণের ওপর হামলা চালায় এবং ধ্বংসাত্মক কার্যকলাপ শুরু করে দেয়।”

নেতারা বলেন, “এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয় যে, বিএনপি উদ্দেশ্যপ্রণোদিতভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির মহড়া শুরু করে দিয়েছে। এই কর্মকাণ্ড সমগ্র দেশবাসীর জন্য অশনী সংকেত।

“আমরা এই অবস্থায় চুপ করে থাকতে পারি না। আমরা তাদেরকে অবশ্যই রাজনৈতিকভাবে প্রতিহত করবো এবং জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশে থাকবো।”

বিবৃতিতে স্থানীয় নেতৃত্বকে নির্দেশনা দেওয়া হয় যে, “তারা আজ থেকে যার যার নির্দিষ্ট এলাকায় সার্বক্ষণিক প্রহরায় থাকবেন এবং কোনরকম অঘটনের আভাস পাওয়া মাত্র তা আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করবেন। সর্বোপরি জনগণকে সাথে নিয়ে নাশকতাকারীদের প্রতিহত করার মানসিক ও রাজনৈতিক শক্তি অর্জনের প্রস্তুতি শুরু করে দিতে হবে।”

বিবৃতিতে মাহতাব ও নাছির বলেন, “এলাকায় যারা চিহ্নিত দুষ্কৃতকারী বা সন্দেহভাজনকে দেখা মাত্র তাকে ধরে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করার জন্য দলীয় নেতাকর্মীদের বার্তা পৌঁছে দিতে হবে।

“গত বুধবার রাতে চট্টগ্রাম নগরীর আসকার দিঘীর পাড়সহ দুয়েকটি এলাকায় বিএনপির নেতাকর্মীরা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। কোথাও কোথাও ঝটিকা মিছিল বের করে আতঙ্ক সৃষ্টি করেছে। তাই এই পরিস্থিতে তাদেরকে চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়ার সময় এসেছে।”