মোখা মোকাবেলায় নেতাকর্মীদের এগিয়ে আসতে বলল চট্টগ্রাম আওয়ামী লীগ

গঠন করা হয়েছে একটি মেডিকেল টিম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2023, 02:07 PM
Updated : 13 May 2023, 02:07 PM

ধৈর্য ও সাহসের সঙ্গে অতি প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’কে মোকাবেলা করতে চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের নেতারা।

শনিবার এক বিবৃতিতে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন দলীয় নেতাকর্মী ও নগরবাসীর প্রতি মোখা মোকাবেলায় সতর্ক থাকার আহ্বান জানান। 

বিবৃতিতে বলা হয়, "প্রাকৃতিক দুর্যোগ বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ প্রস্তুত। মহানগর আওয়ামী লীগের আওতাধীন থানা, ওয়ার্ড ও ইউনিটগুলোকে সম্ভাব্য মহা প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার জন্য সার্বক্ষণিকভাবে সজাগ ও সতর্ক থাকতে হবে।"

তাছাড়া সরকারি আশ্রয় কেন্দ্রগুলোতে উপকূলীয় অঞ্চলের মানুষেরা যাতে আশ্রয় নিতে পারেন, সেজন্য সংশ্লিষ্ট থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীদের সহায়তা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

বিবৃতিতে নেতারা বলেন, “বিশেষ করে নগরীর উপকূলীয় অঞ্চলে যেখানে প্রাকৃতিক দুর্যোগ ভয়াবহ হয়ে ওঠার আশঙ্কা থাকে, সেসব এলাকায় আওয়ামী লীগের বিশেষ স্বেচ্ছাসেবী স্কোয়াড সার্বক্ষণিক অবস্থান নেবে এবং সম্ভাব্য দুর্যোগ পরবর্তী পর্যায়ে দ্রুত যাতে ত্রাণ কার্য পরিচালনা করা যায় সে ব্যাপারেও প্রস্তুতি নেওয়া হয়েছে।"

উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। 

এ টিমের মনিটরিং সেলে যোগাযোগ করতে নগরবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। সেলের ফোন নম্বর হচ্ছে: ০১৭১৩-১২০৮৬০, ০১৮১৯-৮৩৫৫৮২, ০১৭১৫-৪০৬২৩৩, ০১৭১১-৭২০৭১৫।

এর আগে দুপুরে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন পতেঙ্গা এলাকা পরিদর্শন করেন।