চট্টগ্রামে আওয়ামী লীগের নির্বাচনী মনিটরিং সেল চালু

“জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবেই," বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 06:03 PM
Updated : 14 May 2023, 06:03 PM

চট্টগ্রাম নগর আওয়ামী লীগ কার্যালয়ে শনিবার সন্ধ্যায় চালু করা হলো নির্বাচনী মনিটরিং সেল।

সেখানে আওয়ামী লীগের নির্বাচনী মনিটরিং সেলের সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেন, “মহল বিশেষ পরিস্থিতি ও পরিবেশ যতই ঘোলাটে করার অপচেষ্টা চালাক না কেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবেই। এই ক্ষেত্রে কোনো সন্দেহের অবকাশ নেই। কেননা একমাত্র নির্বাচনই হচ্ছে আইন সম্মতভাবে ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম।"

সরকার ৩ কোটি প্রান্তিক গোষ্ঠী ও অনগ্রসর শ্রেণিকে নানাভাবে আর্থিক প্রণোদনা দিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “তাদের কাছে এই সরকারের অগ্রগতি ও অর্জনের বার্তা পৌঁছে দিতে হবে। এটাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার।"

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, "দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী উদ্যোগকে (নির্বাচনী মনিটরিং সেল) স্বাগত জানাই। দল এবং সরকারের সাফল্য ও অর্জনকে জনগণের কাছে পৌঁছে দিতে পারলেই আমরা বিজয়ী হব। 

“এ কারণে দলীয় নেতাকর্মীদের সম্পৃক্ত করতে যে উদ্যোগটি গ্রহণ করা হয়েছে এবং যা আজ উদ্বোধোন হলো, তাতে দলীয় নেতাকর্মীদের নিবিড়ভাবে সম্পৃক্ত হতে হবে। আমরা লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জ্ঞাত হয়ে এখান থেকেই নেতাকর্মীরা ঘরে ঘরে বার্তা পৌঁছে দেব এবং তার রিপোর্টগুলো এই কেন্দ্রে সংরক্ষণ করব।"

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয় সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী অন্যদের মধ্যে বক্তব্য রাখেন।