চট্টগ্রামে 'স্মরণকালের সর্ববৃহৎ' সমাবেশ হবে: কাদের

“আশা করছি- জানুয়ারির ১৫ তারিখের মধ্যে আমরা পুরো কর্ণফুলী টানেল সেলিব্রেট করতে পারব,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 07:27 PM
Updated : 3 Dec 2022, 07:27 PM

এক দশকেরও বেশি সময় পর চট্টগ্রামে আওয়ামী লীগের যে জনসভা হতে যাচ্ছে তা স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশ হবে বলে মনে করছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার নগরীর পলোগ্রাউন্ডে এ জনসভা করবে ক্ষমতাসীন দলটি, যাতে বক্তব্য দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনসভার একদিন আগে চট্টগ্রামে এসেছেন কাদের। শনিবার রাত পৌনে ১০টায়মাঠ পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এই চট্টগ্রাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দুর্জয় ঘাঁটি। আগামীকাল ঐতিহাসিক স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশ হবে এই আশা করছি।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকদিন আগেই তিনি কর্ণফুলী টানেল উদ্বোধন করেছেন। এই টানেল দক্ষিণ এশিয়ার প্রথম। আমরা যখন এটা করতে যাই, তখন কেউ এটা বুঝতে পারেনি।

“দক্ষিণ এশিয়ায় প্রথম নদীর তলদেশে টানেল হচ্ছে। একটা টিউব হয়ে গেছে। আরেকটা টিউবও প্রায় শেষ পর্যায়ে। আশা করছি জানুয়ারির ১৫ তারিখের মধ্যে আমরা পুরো টানেল সেলিব্রেট করতে পারব। এবং সেটা মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।”

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা তুলে ধরে কাদের বলেন, “চট্টগ্রামে ফোর লেন হয়ে গেছে। চট্টগ্রাম-কক্সবাজার ছয় লেন এটাও হবে। জাপানের জাইকার সঙ্গে আমাদের কাজ চলছে।

“চট্টগ্রামে যেদিকে তাকাই উন্নয়ন। এবং এটা শেখ হাসিনার উন্নয়ন। তিনি চট্টগ্রামকে পছন্দ করেন। উনার জীবনের অনেক স্মৃতি। বঙ্গবন্ধুর জীবনের, বঙ্গবন্ধুর কন্যার জীবনের অনেক স্মৃতি।”

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বর্তমানে কোভিড পরবর্তী বিশ্বের যে সংকট। এটা সবাইকে বুঝতে হবে। আফ্রিকার দেশগুলোর অবস্থা খুব খারাপ। ইউরোপের দেশও সংকটে। এই পরিস্থিতিতে বাংলাদেশকে প্রধানমন্ত্রী সামলাচ্ছেন।

“রপ্তানি আয় আবার বাড়তে শুরু করেছে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঘুরে দাঁড়িয়েছি। রেমিটেন্স বাড়বে। আমরা তেলও পাব। জ্বালানিরও ব্যবস্থা হচ্ছে। আশা করছি শেখ হাসিনার নেতৃত্বে এ সংকট ঘুচে যাবে।”

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ আয়োজনে পলোগ্রাউন্ড মাঠে রোববারের জনসভার আয়োজন করা হয়েছে।

জনসভা উপলক্ষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব ‍উল আলম হানিফ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতারা চট্টগ্রাম পৌঁছেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক