যৌন নিপীড়ন: চট্টগ্রামের সেই প্রধান শিক্ষক বরখাস্ত

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ওই শিক্ষককে আগে বদলি করেছিল চট্টগ্রাম সিটি করপোরেশন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 03:41 PM
Updated : 2 Jan 2023, 03:41 PM

যৌন নিপীড়নের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার কথা জানিয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনকে বরখাস্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

আলাউদ্দিন কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলে রোববার শিক্ষার্থীরা বিক্ষোভে নেমেছিল।

তাৎক্ষণিকোবে আলাউদ্দিনক বদলি করে দক্ষিণ পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে পাঠিয়েছিল সিটি করপোরেশন। সেই সঙ্গে তদন্ত কমিটিও গঠন করেছিল।

সোমবার সিসিসি’র সচিব খালেদ মাহমুদ স্বাক্ষরিত এক অফিস আদেশে আলাউদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়।

সিটি মেয়রের ব্যক্তিগত সচিব (উপসচিব) মো. আবুল হাশেম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোহাম্মদ আলাউদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

Also Read: ‘যৌন হয়রানির’ অভিযোগে প্রধান শিক্ষককে ‘অবরুদ্ধ’ করে বিক্ষোভ

Also Read: যৌন নিপীড়ন: চট্টগ্রামের সেই প্রধান শিক্ষককে সরানো হল

অফিস আদেশে বলা হয়েছে, “বর্তমানে সিসিসি’র শিক্ষা বিভাগে সংযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনের বিরুদ্ধে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত অবস্থায় শৃঙ্খলা পরিপন্থি ও অনিয়মের বিষয়ে বহুল প্রচারিত গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রাথমিক সত্যতা থাকায় সিসিসি চাকরি বিধিমালা ২০১৯ এর ৫৫ ধারা মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।”

আলাউদ্দিনের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে সিসিসির প্রধান রাজস্ব কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করে আলাউদ্দিন বলছেন, তাকে পদ থেকে সরাতে একটি পক্ষ ‘বানোয়াট’ অভিযোগ তুলেছে।