পৌনে ৫ হাজার ইয়াবা বহন, দুই নারীর যাবজ্জীবন

২০২০ সালে একটি বাস থেকে তাদের ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছিল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2023, 01:31 PM
Updated : 15 Feb 2023, 01:31 PM

দুই বছর আগে পৌনে পাঁচ হাজার ইয়াবা বহনের দায়ে দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা বুধবার এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিত দুজন হলেন জমিলা খাতুন (২৮) ও গুলজার বেগম (৩২)। তাদের মধ্যে জমিলা খাতুন কক্সবাজার জেলার উখিয়া থানার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী। আর গুলজার বেগম রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমানের বাড়ির দিল বাহারের স্ত্রী।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাকলিয়া থানার এই মাদক মামলায় দোষী প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২০ জানুয়ারি নগরীর বাকলিয়া থানার বশরুজ্জামান চত্বরের কাছে শ্যামলী পরিবহনের একটি বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

সে সময় জামিলা খাতুনের ভ্যানিটি ব্যাগে ২ হাজার ৯৫০টি এবং গুলজার বেগমের ভ্যানিটি ব্যাগে ১ হাজার ৯০০টি ইয়াবা পাওয়া যায়।

ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপপরিদর্শক (এসআই) মো. জাহিদুল ইসলাম বাকলিয়া থানায় মামলা করেন।

তদন্ত শেষে ওই দুই নারীকে আসামি করে ২০২২ সালের ১৫ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। ২০২২ সালে ১৭ অগাস্ট আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।

রাষ্ট্রপক্ষে মোট ৬ জনের সাক্ষ্য শুনে বুধবার দুই আসামিকে দোষী সাব্যস্ত করে রায় দিল আদাল।