চট্টগ্রামে ডাকাতির মামলায় দণ্ডিত আসামি গ্রেপ্তার

গত ফেব্রুয়ারিতে দুটি ধারায় তাকে ১৭ বছরের দণ্ড দিয়েছিল আদালত; তার বিরুদ্ধে ডাকাতি ও খুনের আরও কয়েকটি মামলা বিচারাধীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2023, 12:55 PM
Updated : 8 June 2023, 12:55 PM

দেড়যুগে আগে চট্টগ্রামে এক আইনজীবীর বাসায় ডাকাতির দায়ে ১৭ বছরের দণ্ডিত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মো. শামীম ওরফে বিহারী শামীম খুলশী থানার ওয়ারলেস এলাকার ডিজেল কলোনীর বাসিন্দা। বুধবার রাতে ওই এলাকা থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আইনজীবী আব্দুস সাত্তারের বাসায় ডাকাতির ঘটনায় ১৭ বছরের কারাদণ্ড হয় শামীমের।তার বিরুদ্ধে আরও তিনটি ডাকাতি ও একটি খুনের মামলা বিচারাধীন।

“মামলায় সাজার রায়ের পর থেকে পালিয়ে ছিলেন বিহারী শামীম। বুধবার রাতে গোপন সংবাদ পেয়ে তাকে গ্রেপ্তার করা হয়।”

২০০৬ সালের ২৯ জানুয়ারি নগরীর লালখান বাজার বাঘঘোণা মোড়ে আইনজীবী আব্দুস সাত্তারের বাসায় ডাকাতি হয়।

ওই ঘটনায় আব্দুস সাত্তার দায়ের করা মামলায় বলা হয়, ডাকাত দল তার বাসায় দারোয়ানকে জিম্মি করে ঘরে ঢুকে এবং শয়নকক্ষে গিয়ে তাকে ও তার স্ত্রীকে হাত-মুখ বেঁধে অস্ত্রের মুখে নগদ এক লাখ ৩২ হাজার টাকা, ৩৫ ভরি স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়।

পরে একই বছরের ২৭ ডিসেম্বর ১২ জনের নামে অভিযোগপত্র দেয় পুলিশ। রাষ্ট্রপক্ষের ১৪ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে গত ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদার নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন।

এর মধ্যে বিহারী শামীমকে ৩৯৫ ধারায় ১০ বছর এবং ৩৯৭ ধারায় সাত বছর কারাদণ্ড এবং উভয় ধারায় পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

পুরনো খবর:

Also Read: চট্টগ্রামে ডাকাতির দায়ে ৯ জনের দণ্ড