চট্টগ্রামে ১০ ছিনতাইকারী আটক

কথা বলার কৌশলে মোবাইল হাতিয়ে নেওয়ার সময় চট্টগ্রামে হাতেনাতে ধরা পড়েছে তিন জন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2021, 04:41 PM
Updated : 27 Dec 2021, 04:41 PM

নগরীর কাজীর দেউড়ি এলাকা থেকে রোববার রাতে তাদের গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেপ্তার তিনজন হলেন- শাকিব খান (২০), মো. জুয়েল (১৯) ও রনি দাশ (২১)।

এদিকে পৃথক অভিযানে পলোগ্রাউন্ড এলাকা থেকে ছিনতাইকারী সন্দেহে সাতজনকে গ্রেপ্তারের কথা জানায় কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন রেড চিলি রেস্টুরেন্টের দুই কর্মচারী কাজ শেষে রাত ১২টার দিকে বাসায় ফিরছিলেন। কাজীর দেউড়ি মুক্তমঞ্চের কাছে আসলে তাদের সাথে কথা আছে বলে ফুটপাথের এক সাইডে নিয়ে গিয়ে ভয়ভীতি দেখিয়ে মোবাইল ফোন নেয়ার চেষ্টা করে গ্রেপ্তার শাকিব, জুয়েল ও রনিসহ তাদের অপর এক সহযোগী। এসময় তারা মোবাইল ফোন দিতে অস্বীকৃতি জানালে তাদের মারধর শুরু করে।”

চিৎকার শুনে ওই এলাকায় টহলে থাকা থানা পুলিশের একটি দল গিয়ে তিন জনকে ধরে ফেলে বলে জানান ওসি। অন্যজন মোবাইল নিয়ে পালিয়ে যায় বলে জানান তিনি।

এদিকে, রাতে পলোগ্রাউন্ড সংলগ্ন একটি অন্ধকার গলিতে কয়েক জন ব্যক্তি দাঁড়িয়ে গল্প করতে দেখে সেখানে পুলিশ যায়। এসময় তাদের মধ্যে দুই জন পালিয়ে গেলেও সাতজনকে পুলিশ আটক করে।

যাদের কাছে তল্লাশি চালিয়ে সবার কাছ থেকে একটি করে মোট সাতটি ছুরি জব্দ করা হয়েছে বলে ওসি নেজামের দাবি। 

ওসি বলেন, তাদের জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের জন্য ওই এলাকায় অবস্থান করে আলাপ আলোচনা করছিল। রাতে ও ভোরে বাস ট্রেনের যাত্রী এবং পথচারীদের টার্গেট করে তারা মোবাইল, টাকা পয়সা ও বিভিন্ন মালামাল ছিনিয়ে নেয়।