চট্টগ্রামে ড্রেজিংয়ের ‘পাইপ লাইন’ নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৭

চট্টগ্রামের সাতকানিয়ায় স্থানীয়দের জমির ওপর ড্রেজিং করা বালুর ‘পাইপ লাইন’ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ছররা গুলিতে কমপক্ষে সাতজন আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2021, 11:50 AM
Updated : 30 Sept 2021, 11:50 AM

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার তুলাতলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের কাছে সাঙ্গু নদীর তীরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন- আবদুল মালেক (৫০), নুরুল হাসান (৫১), ফয়েজ আহমদ (৬২), আবু তাহের (৩৮), মো. কাউসার (২৬), রুহুল আমিন (৬০) ও মানিক (২০)।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তুলাতলী এলাকায় সাঙ্গু নদীতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পক্ষ থেকে ড্রেজিংয়ের কাজ চলছিল।

তাদের নিয়োজিত ঠিকাদারের পক্ষ থেকে বড় পাইপের মাধ্যমে চরের কাছাকাছি স্থানীয় কৃষকদের জমির ওপর দিয়ে ড্রেজিং করা বালু নিয়ে যাওয়া হচ্ছিল। এ নিয়ে স্থানীয় কৃষক ও গ্রামবাসীদের সঙ্গে বিরোধের সৃষ্টি হয়।

“এর জেরে বৃহস্পতিবার সকালে ড্রেজিংয়ের লোকজন ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ হয়। এসময় ছররা গুলিতে বেশ কয়েকজন আহত হয়েছেন।”

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বেলা সাড়ে ১২টার দিকে আহত সাতজনকে হাসপাতালে আনা হয়। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর তারা চলে গেছেন।