সাংবাদিক পরিচয়ে বিরিয়ানির দোকানে চাঁদা চেয়ে ধরা

পড়ালেখা নবম শ্রেণি পর্যন্ত, অভিযোগ আছে ইয়াবা কারবারের। থানায় মামলাও আছে দুটি। তবে গলায় পরিচয়পত্র আর মোবাইল ক্যামেরা নিয়ে ‘সাংবাদিক’ বনে বিভিন্ন স্থানে গিয়ে আদায় করেন টাকা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2021, 10:22 AM
Updated : 31 July 2021, 10:28 AM

এরই এক পর্যায়ে এক বিরিয়ানির দোকানে গিয়ে টাকা দাবি করে ধরা পড়ে এখন কারাগারে স্থান হয়েছে ইমরান হোসাইন (২৯) নামে এই যুবকের।

গ্রেপ্তার ইমরান হোসাইন।

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড় থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাদামতলী মোড়ে ‘হাজী কাচ্চি ঘর’ নামে একটি বিরিয়ানির দোকানে সংস্কার কাজ করানো হচ্ছিল। রাত ১২টার দিকে ইমরান নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে দোকানে গিয়ে বিরিয়ানির প্যাকেট দাবি করেন।

“এসময় দোকানের ম্যানেজার বিরিয়ানি শেষ হয়ে গেছে জানালে ইমরান তার বিরুদ্ধে লাইভ নিউজ করার হুমকি দেয়। এসময় এক কর্মচারী বোঝানের চেষ্টা করলে ইমরান এক হাজার টাকা দাবি করে। নইলে নিউজ করার হুমকি দেয়। এক পর্যায়ে দোকানের ম্যানেজার থানায় বিষয়টি জানালে পুলিশ গিয়ে ইমরানকে আটক করে থানায় নিয়ে আসে।”

ইমরানের বিরুদ্ধে ডবলমুরিং থানায় দুটি মাদক মামলা আছে। তার বাবা-মার বিরুদ্ধেও রয়েছে মাদকের মামলা।

ইমরানের কাছ থেকে ‘আলোকিত চট্টগ্রাম ডটকম’ ও ‘দৈনিক চট্টগ্রামের পাতা’ নামে দুটি পরিচয়পত্র, ভিজিটিং কার্ড ও একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

ওসি বলেন, “ইমরান মাধ্যমিকের গণ্ডি পার হতে পারেনি। নবম শ্রেণি পর্যন্ত সে পড়াশোনা করেছে বলে জানিয়েছে।

“তার পরিবারের সদস্যরা চিহ্নিত মাদক কারবারী। তার বাবা আব্দুর রহমান আগ্রাবাদ ঢেবার পাড় এলাকায় ‘ডাইল বাবুল’ নামে পরিচিত। তার মাও মাদক ব্যবসার সাথে জড়িত।”