ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের তরুণ নেতাকর্মীদের বিনয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 03:17 PM
Updated : 18 May 2021, 03:17 PM

শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ দলের তরুণ নেতাকর্মীদের অনুরোধ রেখে বলেন, “ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয়। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে উন্নয়নের সাথে যদি বিনয় যুক্ত হয়, তাহলে দেশের মানুষ আবারও রায় দিয়ে আওয়ামী লীগকে এই দেশ পরিচালনার দায়িত্ব দেবে।

“জননেত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও দৃঢ়চেতা নেতৃত্বের কারণে আমরা পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় গিয়েছি। মনে রাখতে হবে বহু উন্নয়ন হয়েছে, সেই উন্নয়নের সাথে যদি আমাদের তরুণ কর্মীদের আস্ফালন থাকে, মানুষ সেই উন্নয়ন ভুলে যাবে, আমাদেরকে পছন্দ করবে না।”

আওয়ামী লীগের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র চলছে দাবি করে তা ঠেকাতে দলের নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বানও জানান হাছান মাহমুদ।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যাতে এদেশে আসতে না পারেন, সেজন্য তৎকালীন শাসক জিয়াউর রহমানের বাধার কথাও তুলে ধরেন তিনি।

“জিয়া সরকারের প্রধানমন্ত্রী শাহ আজিজুর রহমান সংবাদ সম্মেলন করে বলেছিল, শেখ হাসিনা যদি এদেশে আসে তাহলে এদেশে নৈরাজ্য সৃষ্টি হবে। বহু রক্তচক্ষু ও ষড়যন্ত্র উপেক্ষা করে জীবনকে হাতের মুঠোয় নিয়ে ১৯৮১ সালের ১৭ মে তিনি বাংলাদেশে এসেছিলেন। উনার দেশে আসা নিষ্কণ্ঠক ছিল না।”

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, নগর নেতা আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, বদিউল আলম, আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনি, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী বক্তব্য রাখেন।