সবচেয়ে বেশি প্রয়োজন তৃণমূলকে শক্তিশালী করা: নাছির

বর্তমান পরিস্থিতিতে দলের তৃণমূলকে শক্তিশালী করা সবচেয়ে বেশি প্রয়োজন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 04:09 PM
Updated : 21 Oct 2020, 04:09 PM

বুধবার নগরীর ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের তিনটি ইউনিটের কার্যকরী কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

নাছির বলেন, “আজ সবচেয়ে বেশি প্রয়োজন তৃণমূলকে শক্তিশালী করা। ইউনিটে ইউনিটে নেতৃত্ব সৃষ্টির জন্য খেয়াল রাখতে হবে, যেন কোনো হাইব্রিড ঢুকতে না পারে। সেজন্য আমরা নেতাকর্মীদের ডাটাবেজ তথ্য উপাত্ত তৈরি করছি।

“বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে হত্যাকারীকে রক্ষা করার জন্য যে ইন্ডেমনিটি অধ্যাদেশ জারি করা হয়েছিল তা জিয়াউর রহমান, গোলাম আজম, শাহ আজিজসহ দেশাদ্রহীদের আশ্রয়-পশ্রয় দিয়ে স্বাধীনতার বিরুদ্ধে কলংক বীজ রোপণ করেছে। এই বীজ তুলে ফেলতে হবে শিখর থেকে, না হলে আমাদের মুক্তি নেই। তৃণমূল স্তর থেকে কলংকের বীজ উপড়ে ফেলতে হবে।”

সাবেক সিটি মেয়র নাছির বলেন, “এই নগরকে একটি ভালবাসার জনপথ হিসেবে তৈরি করতে সব বাধা অপসারণে আগামী মেয়র নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে হবে।”

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী মেয়র নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে প্রত্যেক নেতাকর্মীকে ভোটারদের ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার আহ্বান জানান।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, “আমি নৌকা প্রতীক পেয়েছি এইটা আমার অর্জন নয়, এইটা নেত্রীর উপহার।

“চট্টগ্রামে অনেক সমস্যা আছে। সমস্যাগুলো বুঝি নেত্রী চট্টগ্রামের উন্নয়নের যে মেগা প্রকল্পগুলো উপহার দিয়েছেন তা বাস্তবায়নের যে প্রতিবন্ধকতা আছে তা অপ্রসারণে আমি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।”

বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের আনোয়ার হোসেন, বি ইউনিটের কামরুল হাসান, সি ইউনিটের সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল কুমার সরকার, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন উপস্থিত ছিলেন।