চট্টগ্রামের হাসপাতালে ভেন্টিলেটর দিল এস আলম গ্রুপ

শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের পক্ষ থেকে চট্টগ্রামের সরকারি-বেসরকারি তিনটি হাসপাতালে মোট ছয়টি ভেন্টিলেটর ও আটটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা দেওয়া হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 05:53 PM
Updated : 2 June 2020, 05:53 PM

মঙ্গলবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে এসব চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর করা হয়।

এস আলম গ্রুপের চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী আকিজ উদ্দীন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রামে ইতোমধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে গেছে এবং রোগীর মৃত্যুর হারও বেড়ে যাচ্ছে।

“বিভিন্ন হাসপাতালে চট্টগ্রামবাসীর চিকিৎসার জন্য ভেন্টিলেটরসহ সরঞ্জাম অপ্রতুল। তাই চেয়ারম্যান স্যার চিকিৎসা সেবা নিশ্চিত করতে এসব উপকরণ দেওয়ার সিদ্ধান্ত নেন।”

এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চারটি ভেন্টিলেটর ও চারটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা (অক্সিজেন সরবরাহের যন্ত্র), চট্টগ্রাম জেনারেল হাসপাতালে দুটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে দুটি ভেন্টিলেটর ও দুটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা দেওয়া হয়। হাসপাতালের প্রতিনিধিরা এসব সরঞ্জাম গ্রহণ করেন।

এরমধ্যে এস আলম গ্রুপের চেয়ারম্যানের পরিবারের বেশ কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হন। তাদের মধ্যে চেয়ারম্যানের এক ভাইয়ের মৃত্যু হয়েছে।