চট্টগ্রামে ট্রাফিক বক্সে বিস্ফোরণ, ২ পুলিশ আহত

চট্টগ্রাম নগরীর একটি ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 04:27 PM
Updated : 28 Feb 2020, 06:44 PM

রাত সাড়ে ৮টার দিকে নগরীর অন্যতম ব্যস্ত সড়ক ষোলশহর ২ নম্বর গেইট মোড়ে এ ঘটনা ঘটে বলে নগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ কমিশনার (উত্তর) মো. শহীদুল্লাহ জানিয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “হঠাৎ বিস্ফোরণে পুলিশ বক্সের ইলেকট্রিক সুইচ বোর্ড পুড়ে যায়। সেখানে দায়িত্বরত দুজন পুলিশ সদস্য এ সময় আহত হন।”

ঘটনার সময় সেখানে দায়িত্বে ছিলেন সার্জেন্ট মো. আরাফাত ও এএসআই মো. আলাউদ্দিন। তাদের দুজনকে দগ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে আরাফাতের শরীরে ৭ শতাংশ এবং আলাউদ্দিনের ৮ শতাংশ পুড়ে গেছে বলে বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. রফিক উদ্দিন আহমদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আমির জানান, নওশাদ (৮), জাহিদ (২৮) ও আকন (২৬) নামে তিন পথচারীও ওই ঘটনায় ‘সামান্য আহত’ হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

রাতে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়,  বিস্ফোরণে ট্রাফিক বক্সটির চারপাশে কাচের জানালা ভেঙে গেছে। ছাদেরও ক্ষতি হয়েছে।

সে সময় বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ভেতরে আলামত সংগ্রহ করেছিলেন। পুরো এলাকা ঘিরে রেখেছিল সোয়াট সদস্যরা। পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তারাও সেখানে ছিলেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) আমেনা বেগম ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, “আমরা প্রথমে শর্ট সার্কিট থেকে এ ঘটনা ঘটেছে মনে করলেও সেটা একটা বিস্ফোরণ। কেউ কিছু এখানে রেখে গেছে কি না, তার আমরা দেখছি।”

গতবছর ঢাকার কয়েকটি স্থানে পুলিশ বক্সে বোমা হামলার সঙ্গে চট্টগ্রামের ঘটনার কোনো মিল পাওয়া গেছে কি না জানতে চাইলে পুলিশ কর্মকর্তা আমেনা বলেন, “ঢাকার বোমা বিশেষজ্ঞ দল চট্টগ্রামে আসার পর আমরা সবকিছু মিলিয়ে দেখব। তারপর বোঝা যাবে।”