চট্টগ্রাম আইনজীবী সমিতিতে নতুন নেতৃত্ব

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগসমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 08:00 AM
Updated : 11 Feb 2020, 08:11 AM

শীর্ষ দুটি পদের কোনোটি না পেলেও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠ হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ।

সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা।

সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছাড়া নয়টি সম্পাদকীয় পদের পাঁচটিতে ও ১০টি নির্বাহী সদস্য পদের তিনটি ছাড়া সবকটিতে আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা জয়ী হয়েছে।

আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে সৈয়দ মোক্তার আহমেদ সমিতির সভাপতি ও এএইচএম জিয়া উদ্দিন সাধারণ সম্পাদক হয়েছেন; মনিরুল আলম চৌধুরী অর্থ সম্পাদক এবং ইমরুল হক মেনন তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন।

সদস্য হয়েছেন শফিউল আজম বাবর, নাসরিন আক্তার চৌধুরী ও রবিউল আলম।

বিএনপিসমর্থিত ঐক্য পরিষদ থেকে জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে সাবেদুর রহমান, সহ-সভাপতি পদে আলী আশরাফ চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে কবির হোসাইন জয়ী হয়েছেন। আলী আকবর পাঠাগার সম্পাদক এবং রুনা কাশেম সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক হয়েছেন।

নির্বাহী সদস্য হয়েছেন রিদুয়ানুল করিম, তানজিনা আক্তার, মেজবাহ উদ্দিন, ওমর ফারুক, নাজমুল ইসলাম, মঞ্জুর হোসাইন ও তাপসী তহুরা।