চট্টগ্রাম সিটি ভোট: আ. লীগের মনোনয়ন ফরম নিলেন নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসিসহ পাঁচজন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 07:47 AM
Updated : 11 Feb 2020, 07:47 AM

নির্বাচন কমিশন এখনও এ নির্বাচনের তফসিল ঘোষণা না করলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ গত রোববার থেকে দলীয় মনোনয় ফরম বিতরণ করছে।

২০১৫ সালের নির্বাচনে জিতে চট্টগ্রামের মেয়র হওয়া নাছির মঙ্গলবার দুপুরে ঢাকার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খানের কাছ থেকে মনোনয়ন ফরম নেন তিনি।

ফের মনোনয়ন পাওয়ার বিষয়ে কতটা আশাবাদী জানতে চাইলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাসির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেন তাই চূড়ান্ত, আমাদের প্রিয় নেত্রীর সিদ্ধান্ত শিরোধার্য।”

এর আগে রবি ও সোমবার সাবেক প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খুরশিদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

২০১৫ সালে ঢাকার দুই সিটির সঙ্গে নির্বাচন হলেও চট্টগ্রাম সিটি করপোরেশনের নতুন পর্ষদের দায়িত্ব পালন পরে শুরু হয়েছিল। সে কারণে বর্তমান পর্ষদের মেয়াদ শেষ হবে জুলাইয়ে। তার আগে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে ১৮০ দিন গণনা শুরু হবে।

আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে আগেই জানিয়ে রেখেছে নির্বাচন কমিশন। ঢাকার মতো চট্টগ্রাম সিটিতেও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোট হবে।